শিক্ষার্থীদের জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যেসব জায়গা নিষিদ্ধ

ঢাকা, বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০,   চৈত্র ২৬ ১৪২৬,   ১৫ শা'বান ১৪৪১

Akash

শিক্ষার্থীদের জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যেসব জায়গা নিষিদ্ধ

চবি প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২০ ২৫ ফেব্রুয়ারি ২০২০  

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চালন্দা গিরিপথ ও টেলিটক পাহাড়

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চালন্দা গিরিপথ ও টেলিটক পাহাড়

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বিভিন্ন ঝুঁকিপূর্ণ জায়গাগুলোতে শিক্ষার্থীদের না যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে। মঙ্গলবার প্রক্টর এসএম মনিরুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ নির্দেশনা দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলে হয়, গত কিছুদিন যাবৎ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ঝুঁকিপূর্ণ জায়গায় ছিনতাইকারীদের দৌরাত্ম বেড়েছে। ছাত্রছাত্রীদের নিরাপত্তা নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন উদ্বীগ্ন। যেহেতু বিশ্ববিদ্যালয় একটি বিস্তৃত এলাকা এবং পর্যাপ্ত নিরাপত্তা কর্মীর অভাব থাকার কারণে ২৪ ঘন্টা নিরাপত্তা দেয়া অত্যন্ত দূরহ। 

অতএব বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সব ছাত্রছাত্রীদের চালন্দা গিরিপথ, ঝর্ণার পাড়, টেলিটক পাহাড়, শহিদ আব্দুর রব হলের পেছনের পাহাড়, বিজ্ঞান অনুষদ ও জীববিজ্ঞান অনুষদের পেছনের পাহাড়ে বিনা অনুমতিতে ভ্রমণ না করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে। বিনা অনুমতিতে কেউ ওইসব জায়গায় প্রবেশ করে হয়রানির শিকার হলে বিশ্ববিদ্যালয় প্রশাসন দায়ী থাকবে না।

সাম্প্রতিক সময়ে চবি ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় ঘুরতে গিয়ে বেশ কয়েকবার ছিনতাইয়ের শিকার হন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীদের কাছ থেকে নগদ টাকা, মোবাইলসহ বিভিন্ন কিছু ছিনিয়ে নেয়া হয়।

ডেইলি বাংলাদেশ/জেডএম