শাড়ি পরুন সতর্কভাবে...

ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৭ ১৪২৬,   ১৫ রমজান ১৪৪০

Best Electronics

শাড়ি পরুন সতর্কভাবে...

আঁখি আক্তার  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৩৫ ১২ মার্চ ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নারীর সৌন্দর্য বৃদ্ধিতে শাড়ি যুগ যুগ ধরে সমাদৃত। সব নারীই শাড়িতে হয়ে উঠেন অনন্য। কিন্তু শাড়ি পরার আগে বিভিন্ন জিনিস মাথায় রাখা খুব জরুরি। তা না হলে আপনি বিব্রতকর পরিস্থিতিতে পরতে পারেন। তাই শাড়ি পরার পূর্বে নিম্নের বিষয়গুলোর দিকে খেয়াল রাখুন-

সঠিক ব্লাউজ বাছাই 
যত টেম্পটিংই হোক না কেন অন্যকে আকর্ষণ করে এমন বা টাইট ব্লাউজ ভুলেও পরবেন না। যদি পিঠ খোলা স্ট্রাপলেস ব্লাউজ পরতে চান তাহলে আপনাকে অবশ্যই মেদহীন হতে হবে। একই সঙ্গে লুজ ফিটিং ব্লাউজও পরবেন না। 

সঠিক পেটিকোট নির্বাচন করুন 
কুঁচি দেয়া পেটিকোট পরবেন না‚ এরকম পেটিকোটে আপনাকে মোটা দেখাবে। এছাড়াও এ ধরণের পেটিকোট পরলে শাড়ি ম্যানেজ করাও খুব কঠিন হয়ে যায় । তাই প্লেন এবং ফিটেড পেটিকোট পরুন।

সঠিক শাড়ি নির্বাচন করুন
উপলক্ষ্য বুঝে সঠিক শাড়ি নির্বাচন করুন। অনেক শাড়ির মধ্যে আমাদের কিছু প্রিয় শাড়ি থাকে এবং আমরা যেকোনো উপলক্ষ্যে ওই শাড়িগুলো পরে থাকি। এই ভুল আমরা মাঝেই মাঝেই করে থাকি। যেমন ধরুন ফর্মাল কোনো উপলক্ষে ভারি কাজ করা শাড়ি না পরাই ভালো। আবার অফিসে হাল্কা সাজে হাল্কা শাড়িই বেশি মানানসই হয়। 

এক্সপেরিমেন্ট থেকে বিরত থাকুন  
হঠাৎ করে একদিন এক্সপেরিমেন্ট করে বিয়ে বাড়িতে যাওয়ার আগে অন্যভাবে শাড়ি পরা কিন্তু একেবারেই বোকামি। অনেক রকমভাবেই শাড়ি পরা যায় ঠিকই‚ কিন্তু যেভাবে আপনি শাড়ি পরতে অভ্যস্ত সেভাবেই পরুন। তাতেই স্বাভাবিক থাকতে পারবেন। 

সেফটি পিন কম ব্যবহার করুন  
অনেকেই শাড়ি পরতে অভ্যস্ত নন‚ ফলে শাড়ি ম্যানেজ করা তাদের পক্ষে একটু অসুবিধার বিষয় হয়ে দাঁড়ায়। নিরুপায় হয়ে তাই চারিদিকে সেফটি পিন লাগিয়ে শাড়ি ম্যানেজ করার চেষ্টা করে অনেকেই। এটা না করাই ভালো‚ আর যদি একাধিক পিন লাগান তাহলে লক্ষ রাখবেন তা যেন শাড়ির ফাঁকে লুকোনো থাকে। বাইরের দিকে করে পিন লাগাবেন না‚ খুবই দৃষ্টিকটু লাগে।

এড়িয়ে চলুন হেভি জুয়েলারি 
আমরা অনেকেই শাড়ি পরলে গা ভর্তি গয়না পরে ফেলি। যার ফলে নিজেকে গয়নার দোকান ছাড়া আর কিছুই মনে হয় না।তাই শাড়ি যদি হেভি কাজের হয় তবে যতটা পারেন অল্প গয়না পরার চেষ্টা করুন। 

সঠিক জুতো নির্বাচন 
শাড়ির সঙ্গে একদম ফ্ল্যাট জুতো ভালো দেখায় না। এছাড়া শাড়ির সঙ্গে প্ল্যাটফর্ম হিল এবং ওয়েজেসও মানায় না। তাই চেষ্টা করুন শাড়ির সঙ্গে হাই হিল পরার।

ডেইলি বাংলাদেশ/এএ/জেএমএস 

Best Electronics