শাহজালাল মাজারে জঙ্গি হামলার পরিকল্পনা নস্যাৎ করলো পুলিশ

ঢাকা, শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১১ ১৪২৭,   ০৮ সফর ১৪৪২

শাহজালাল মাজারে জঙ্গি হামলার পরিকল্পনা নস্যাৎ করলো পুলিশ

সিলেট প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:১১ ১১ আগস্ট ২০২০   আপডেট: ২২:১৫ ১১ আগস্ট ২০২০

অভিযান চালিয়ে জেএমবির পাঁচ সদস্যকে আটক করা হয়- ছবি: ভিডিও থেকে নেয়া

অভিযান চালিয়ে জেএমবির পাঁচ সদস্যকে আটক করা হয়- ছবি: ভিডিও থেকে নেয়া

হজরত শাহজালাল (রহ.) মাজারসহ সিলেটে বড় ধরনের হামলার পরিকল্পনা করেছিল জঙ্গিরা। প্রস্তুতিও প্রায় শেষ পর্যায়ে ছিল। কিন্তু এর আগেই তাদের সেই পরিকল্পনা নস্যাৎ করে দিয়েছে পুলিশ।

টানা তিনদিন অভিযান চালিয়ে সিলেট নগরীর বিভিন্ন এলাকা থেকে জেএমবির পাঁচ সদস্যকে আটক করা হয়েছে। তারা হলেন- সিলেট আঞ্চলিক কমান্ডার এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র নাইমুজ্জামান, একই বিশ্ববিদ্যালয়ের ছাত্র রবি, কলেজছাত্র সায়েম ও সাদি। একজনের নাম জানা যায়নি।

পুলিশ জানায়, রোববার থেকে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি) এবং পুলিশ সদর দফতরের ল’ফুল ইন্টারসেপশন সেল (এলআইসি) যৌথভাবে এ অভিযান চালায়। অভিযানে মেট্রোপলিটন পুলিশও সহযোগিতা করে।

কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের উপ-কমিশনার সাইফুল ইসলাম জানান, সম্প্রতি রাজধানীর পল্টনে একটি বোমা বিস্ফোরণ ঘটে। আটকরা ওই বোমা বিস্ফোরণের সঙ্গে জড়িত।

তিনি জানান, আটকদের মঙ্গলবার সকালে ঢাকায় নেয়া হয়েছে। বুধবার তাদের আদালতে হাজির করা হতে পারে। জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেয়ার আবেদন করা হবে।

জানা গেছে, ৩১ জুলাই মধ্যরাতে সিলেটের হজরত শাহজালাল (রহ.) মাজারে জঙ্গি হামলার শঙ্কা ছিল। ওই সময় বিশেষ অভিযান চালায় কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট। তবে কাউকে আটক করা সম্ভব হয়নি। ঠিক এক সপ্তাহ পর রোববার রাতে নগরীর মিরাবাজারের উদ্দিপনের ৫১ নম্বর বাসা থেকে জেএমবির আঞ্চলিক কমান্ডার নাইমুজ্জামানকে আটক করা হয়। পরে তার দেয়া তথ্যমতে সোমবার ও মঙ্গলবার ভোরে অভিযান চালিয়ে নগরীর জালালাবাদ আবাসিক এলাকার একটি বাসা থেকে সাদি এবং টুকেরবাজার থেকে আরো তিনজনকে আটক করা হয়।

ডেইলি বাংলাদেশ/এমআর