.ঢাকা, সোমবার   ২২ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৮ ১৪২৬,   ১৬ শা'বান ১৪৪০

শাহজালালে লাগেজ চোরকে তিন মাসের দণ্ড

 প্রকাশিত: ২৩:০৫ ১০ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ২৩:০৫ ১০ সেপ্টেম্বর ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সালাউদ্দিন (৪২) নামের এক লাগেজ চোরকে এক লাখ টাকা জরিমানা ও অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন বিমানবন্দর ম্যাজিস্ট্রেট কোর্ট। 

রোববার রাতে ওই চোরকে আটকের পর এ দণ্ড দেয়া হয়। সালাউদ্দিন বরিশালের মুলাদি থানার নাজিরপুরের দলিল উদ্দিন শেখের ছেলে।

বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন শিমল জানান, রোববার রাত ২টার দিকে সালাউদ্দিনকে বিমানবন্দরের ২ নম্বর ক্যানোপি এলাকা থেকে এক ট্রলি চোরাই লাগেজসহ আটক করা হয়।

তিনি জানান, হেলাল খান নামের এক বিমানযাত্রীর অভিযোগ, বিমানবন্দর বেল্ট এলাকা থেকে একটি ট্রলি ব্যাগ একজন ব্যক্তি নিয়ে গেছেন। অভিযোগ পাওয়ার পরপরই সিসি টিভির ভিডিও ফুটেজ পর্যবেক্ষণ করে যাত্রী সালাউদ্দিনকে বিমানবন্দরের ক্যানোপি-২ এলাকার সামনে ৩টি লাগেজ নিয়ে সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করতে দেখা যায়। 

তিনি আরো জানান, পরে লাগেজ নিয়ে তার আত্মীয়ের প্রাইভেটকারে তোলে এবং তার সঙ্গে থাকা ট্যাগ নিয়ে আবারো তার নিজ নামে বুকিংকৃত মালামাল নিতে বেল্ট এলাকায় আসেন। অভিযোগকারী বিমানযাত্রী হেলাল শনাক্তের পর সালাউদ্দিনকে আটক করা হয়।

এছাড়া লাগেজের ব্যাগ যাচাই করেও চুরির বিষয়টি ধরা পড়ে। এরপর সালাউদ্দিনকে আটক করে বিমানবন্দর ম্যজিস্ট্রেট কোর্টে  সোপর্দ করলে ম্যাজিস্ট্রেট এক লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড দেন।

ডেইলি বাংলাদেশ/এসবি/জেডআর/আরএ