শাস্ত্রী-কোহলিকে তোপ দেখালো সিওএ

ঢাকা, সোমবার   ২০ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৬ ১৪২৬,   ১৪ রমজান ১৪৪০

Best Electronics

শাস্ত্রী-কোহলিকে তোপ দেখালো সিওএ

 প্রকাশিত: ১৬:৫৫ ৯ নভেম্বর ২০১৮   আপডেট: ১৬:৫৫ ৯ নভেম্বর ২০১৮

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

ইংল্যান্ড সফর চলাকালীন সময়ে ভারতীয় ক্রিকেট দলের কোচ রবি শাস্ত্রী বলেছিলেন, বিরাট কোহলির এই ভারত গত ১৫ বছরের সেরা সফরকারী দল। এ মন্ত্যবে বেশ চটেছিলেন ভারতের সাবেকরা। এবারে তার সেই মন্তব্যকে ভালোভাবে নেয়নি সুপ্রিম কোর্টের নির্দেশে গঠিত প্রশাসকদের কমিটি (সিওএ)।

শাস্ত্রীকে সাফ বলে দেওয়া হয়েছে যে, এই ভারতীয় দল ‘সেরা সফরকারী’ কিনা, তা মানুষ বিচার করবেন। সম্প্রতি, সিওএ-র সঙ্গে হায়দরাবাদে আলোচনায় বসেছিল টিম ম্যানেজমেন্ট। সেখানেই এই ঘটনা ঘটে। শাস্ত্রীর এই মন্তব্য ঝড় তুলেছিল ক্রিকেটমহলে।

সুনীল গাভাস্কার, সৌরভ গাঙ্গুলিসহ আপামর সমর্থকদের প্রবল প্রতিক্রিয়া দেন। প্রশাসক কমিটির সঙ্গে বৈঠকে শাস্ত্রী সিওএ-কে বোঝানোর চেষ্টা করেন, ভারতীয় মিডিয়া সবসময় ক্রিকেটারদের সমালোচনা করে। গত ১৫ বছরে ভারত কী ভাবে বিশ্বের এক নম্বর সফরকারী দল, তার ব্যাখ্যা দেন তিনি। তখনই শাস্ত্রীকে চুপ করিয়ে দেন সিওএ-র এক সদস্য। তিনি বলে ওঠেন, ‘এটা বিশ্বের সেরা সফরকারী দল কিনা, তা ঠিক করা আপনার কাজ নয়। মানুষকেই এই বিচার করতে দিন’।

প্রশাসক কমিটি শুধুমাত্র যে শাস্ত্রীকে তোপ দেগেছে এমন নয়। ছাড় পাননি বিরাট কোহলিও। কোহলিকে তারা জানান, ক্রিকেটারদের চাহিদামতো সব ধরনের সুযোগ-সুবিধা দেওয়া হচ্ছে। তাই বিদেশে সাফল্য চেয়ে বোর্ড অন্যায় চাপ দিচ্ছে না।পারফরম্যান্সে এর প্রতিফলন পড়া উচিত।

ডেইলি বাংলাদেশ/এমএইচ

Best Electronics