.ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৫ ১৪২৬,   ১৩ শা'বান ১৪৪০

গণভবনে সংলাপে সিপিবি সভাপতি

'বল এখন প্রধানমন্ত্রীর কোর্টে'

 প্রকাশিত: ০৫:০৬ ৭ নভেম্বর ২০১৮   আপডেট: ১৩:২৮ ৭ নভেম্বর ২০১৮

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বাম গণতান্ত্রিক জোটের সংলাপ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বাম গণতান্ত্রিক জোটের সংলাপ

বাংলাদেশ কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, প্রধানমন্ত্রী আমাদের কথা শুনেছেন। এখন তিনি কী সিদ্ধান্ত নেবেন সেটা দেখার বিষয়। বল এখন প্রধানমন্ত্রীর কোর্টে। 

মঙ্গলবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপ করে বাম গণতান্ত্রিক জোট। সংলাপ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শুরু হওয়া সংলাপ শেষ হয় রাত সাড়ে ১০টায়। 

এ সময় নির্বাচন প্রসঙ্গে সিপিবি সভাপতি বলেন, আমরা আমাদের দাবি প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরেছি। আমরা নির্বাচনে অংশ নেয়ার জন্য প্রস্তুত। তবে পরিস্থিতি অনুকূলে না থাকলে নির্বাচন বয়কট করবো আমরা। 

সংলাপে অংশ নেয়া বাম জোটের নেতাদের মধ্যে সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ছাড়াও সাধারণ সম্পাদক মো. শাহ আলম, বাসদের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, কেন্দ্রীয় কমিটির সদস্য বজলুর রশীদ ফিরোজ, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি প্রমুখ উপস্থিত ছিলেন।

দুপুরে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বাধীন ক্ষমতাসীন ১৪ দলের ২৩ সদস্যের প্রতিনিধি দল সংলাপ করেন। এতে অংশ নেন ১৬টি ইসলামী দলের ৫২ জন নেতা।

একাদশ নির্বাচন সংক্রান্ত নানা বিষয়ে মতবিরোধের মধ্যেই জাতীয় ঐক্যফ্রন্টের ডাকে সাড়া দিয়ে গেল ১ নভেম্বর সংলাপ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর অন্য দলগুলোর সঙ্গেও তিনি সংলাপে বসেন। 

ডেইলি বাংলাদেশ/জেডআর/আরআই