.ঢাকা, বৃহস্পতিবার   ২১ মার্চ ২০১৯,   চৈত্র ৭ ১৪২৫,   ১৪ রজব ১৪৪০

শাবি’র বিতর্ক সংগঠনের ২৭ বছর পূর্তি

শাবি প্রতিনিধি

 প্রকাশিত: ২১:৩৬ ১২ জানুয়ারি ২০১৯   আপডেট: ২১:৩৬ ১২ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

২৮ বছরে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বিতর্ক সংগঠন শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (এসইউডিএস)। এ উপলক্ষে এক বারবিকিউ পার্টি ও সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করে সংগঠনটি।

১১ জানুয়ারী সন্ধ্যায় সংগঠনটির ২ দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচীর অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংগঠনের সাবেক ও বর্তমান সদস্যরা সাংস্কৃতিক সন্ধ্যার অনুষ্ঠানে কবিতা, গান, নাচ ইত্যাদি পরিবেশন করেন। পরে বারবিকিউ পার্টি এবং সবশেষে ফানুস উড়িয়ে দু’দিনব্যাপী প্রোগ্রামের সমাপ্তি ঘোষনা করা হয়।

এর আগে কেক কেটে সংগঠনটির উপদেষ্টা লোকপ্রসাসন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলামের জন্মদিন পালন করা হয়।

সাধারণ সম্পাদক রাইতা বিনতে আহসানের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্ঠা ও লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলাম।  

সংগঠনটির সভাপতি তোফায়েল আহমেদ বলেন, আমরা বির্তকের মাধ্যমে মুক্তবুদ্ধির চর্চা করি। সমাজের সকল অসঙ্গতিকে বিতর্কের মাধ্যমে সামনে এনে সমাধানের পথ নিয়ে আলোচনা করি। সামনের দিনগুলোতেও বিতর্কের মাধ্যমে আমাদের এই আন্দোলন অব্যাহত থাকবে।

মোহাম্মদ সামিউল ইসলাম বলেন, ২৮ বছরে পদার্পনের শুরুতে সদস্যদের নিয়ে এমন মনোমুগ্ধকর আয়োজন সত্যি ভালো লাগার। আয়োজকদের ধন্যবাদ জানাই।

উল্লেখ্য, ১০ জানুয়ারি দুপুর ১টায় সংগঠনটির ২৭ বছর পূর্তির ১ম দিনে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে একটি আনন্দ মিছিল বের করা হয়।

উল্লেখ্য, ‘যুক্তির স্পন্দনে ভাঙুক বা গড়ুক এই বিশ্ব’ স্লোগানকে সামনে রেখে ১৯৯২ সালের ১ জানুয়ারি শাহজালাল ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি যাত্রা শুরু করে।

ডেইলি বাংলাদেশ/এমএইচ