Alexa শাবির ছাত্রলীগ সহ-সভাপতি আটক

ঢাকা, শুক্রবার   ১৯ জুলাই ২০১৯,   শ্রাবণ ৪ ১৪২৬,   ১৫ জ্বিলকদ ১৪৪০

শাবির ছাত্রলীগ সহ-সভাপতি আটক

 প্রকাশিত: ০২:০৭ ২২ মার্চ ২০১৮  

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সৈয়দ জুয়েমকে আটক করেছে জালালাবাদ থানা পুলিশ। জালালাবাদ থানার ওসি শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘সংঘর্ষের ঘটনায় তরিকুল ইসলামের করা মামলার প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় এলাকার সামনে থেকে সৈয়দ জুয়েমকে থানায় নিয়ে আসা হয়েছে।’

এ ঘটনায় ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। শাহপরান হলের গেট আটকিয়ে দিয়ে ভেতরে অবস্থান নিয়েছে ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিন ও সাধারণ সম্পাদক ইমরান খানের অনুসারীরা।

অপরদিকে শাহপরান হল গেটের বাইরে অবস্থান করছে কেন্দ্রীয় সদস্য আবু সাঈদ ও সাজিদুল ইসলামের অনুসারীরা। তাদেরকে বোঝানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে ফিরে গেছেন প্রশাসনের বিভিন্ন দায়িত্বে থাকা শিক্ষকরা।

এদিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কে বা কারা চেতনা একাত্তর থেকে বঙ্গবন্ধু হল পর্যন্ত সমস্ত লাইট নিভিয়ে রেখেছে। যার ফলে ক্যাম্পাসে যে কোনো সময় বড় ধরনের অঘটন ঘটে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মঙ্গলবার শাবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আবু সাঈদ আকন্দ ও যুগ্ম সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম সবুজের অনুসারীদের সঙ্গে সহ-সভাপতি তারিকুল ইসলামের অনুসারীর সংঘর্ষে এসএম আব্দুল্লাহ রনি নামক একজন সাধারণ শিক্ষার্থী গুলিবিদ্ধ হন।

এদিকে বুধবার দুপুরে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে কেন্দ্রীয় কমিটির সদস্য আবু সাঈদ আকন্দ ও সাজিদুল ইসলাম সবুজকে স্থায়ী বহিষ্কারসহ শাখা ছাত্রলীগের ১২ নেতাকর্মীকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। এদিকে হত্যাচেষ্টার অভিযোগে সবুজ সাঈদসহ ১০ জনের বিরুদ্ধে মামলা করে তারিকুল ইসলাম।

ডেইলি বাংলাদেশ/ আরএ