Alexa শাবিতে গণিত অলিম্পিয়াড

ঢাকা, মঙ্গলবার   ১৫ অক্টোবর ২০১৯,   আশ্বিন ৩০ ১৪২৬,   ১৫ সফর ১৪৪১

Akash

শাবিতে গণিত অলিম্পিয়াড

শাবি প্রতিনিধি

 প্রকাশিত: ১৯:০৭ ১ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৯:০৭ ১ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শুক্রবার সকালে একাডেমিক ভবন ‘সি’তে অনুষ্ঠিত হয়েছে ১০ম জাতীয় গণিত অলিম্পিয়াড-২০১৮।

সিলেট অঞ্চলের এ পর্বে ১ম হয়েছেন চৌধুরী আবরার ফায়েজ এবং ২য় রাজন সাহা রাজু।

বাংলাদেশ গণিত সমিতি এবং এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের তত্ত্বাবধায়নে এবং শাবির গণিত বিভাগের আয়োজনে এ পর্বে ১০ জন শিক্ষার্থীকে বাছাই করা হয়।

অন্যরা হলেন, একেএম ফাখরুল হোসাইস, আসিফুল হক,   আয়েশা হায়দার চৌধুরী, সায়েদা জান্নাতুস সাবা, মো. মুফাস্সাল আহমেদ, প্রীতি মূখার্জী, মোস্তাকিম হক এবং নাজমুস সাকিব ১০ম স্থান অধিকার করেন। এই ১০ জন ঢাকায় অনুষ্ঠিতব্য   গণিত অলিম্পিয়াডে অংশগ্রহণ করবেন।

গণিত অলিম্পিয়াডের উদ্বোধন করেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

১০তম গণিত অলিম্পিয়াডের সিলেট অঞ্চলের আহব্বায়ক ও শাবির গণিত বিভাগের প্রধান অধ্যাপক ড. গোলাম আলী হায়দার চৌধুরীর সভাপতিত্বে এবং একই বিভাগের সহযোগী অধ্যাপক ও অলিম্পিয়াডের সদস্য সচিব মো. মতিয়ার রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস। অতিথি বিচারক হিসেবে উপস্থিত ছিলেন অলিম্পিয়াডের মডারেটর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান এবং শিক্ষক অধ্যাপক ড. মো. আব্দুল হাকীম খান, ড. সাজেদুল করিম, অধ্যাপক ড. রাশেদ তালুকদার প্রমূখ।

ডেইলি বাংলাদেশ/এমএইচ