Alexa শাজাহানপুরে পাওনা বেতনের দাবিতে গ্রাম পুলিশদের অবস্থান

ঢাকা, শনিবার   ২৪ আগস্ট ২০১৯,   ভাদ্র ৯ ১৪২৬,   ২২ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

শাজাহানপুরে পাওনা বেতনের দাবিতে গ্রাম পুলিশদের অবস্থান

 প্রকাশিত: ২০:৩৬ ২৪ ডিসেম্বর ২০১৭  

শাজাহানপুরে পাওনা বেতনের দাবিতে গ্রাম পুলিশদের অবস্থান কর্মসূচি পালন

শাজাহানপুরে পাওনা বেতনের দাবিতে গ্রাম পুলিশদের অবস্থান কর্মসূচি পালন

বগুড়ার শাজাহানপুর উপজেলায় বেতনসহ অন্যান্য ভাতা পরিশোধের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করেছেন গ্রাম পুলিশরা। উপজেলা পরিষদ চত্বরে রোববার সকালে এ কর্মসূচি পালন করা হয়।

বেতন গত ৫ মাস যাবৎ না পাওয়ায় স্বপরিবারে মানবেতর জীবন যাপন করছেন নয়টি ইউনিয়নের সাত জন গ্রাম পুলিশ দফাদার এবং ৮৬ জন গ্রাম পুলিশ মহল্লাদার। এতদিন যাবৎ থানা হাজিরা, উৎসব ভাতাসহ অন্যান্য পাওনা কিছুই পাননি বলে তারা জানান।

গ্রাম পুলিশ সংগঠনের শাজাহানপুর উপজেলা শাখার সভাপতি মিজানুর রহমান মিজান, যুগ্ম সাধারণ সম্পাদক সুজন দাসসহ অনেকে জানান, দফাদারদের ৩৪শ’ টাকা বেতনের ১৭শ’ টাকা ইউনিয়ন পরিষদ থেকে এবং ১৭শ’ টাকা উপজেলা পরিষদ থেকে দেয়ার নিয়ম। গ্রাম পুলিশ মহল্লাদারদের তিন হাজার টাকা বেতনের ১৫শ’ টাকা ইউনিয়ন পরিষদ থেকে এবং ১৫শ’ টাকা উপজেলা পরিষদ থেকে দেয়ার নিয়ম। থানা হাজিরার ১২শ’ টাকা উপজেলা পরিষদ থেকে দেয়ার নিয়ম। মুসলিম গ্রাম পুলিশদের দুই ঈদে বেতনের সমপরিমাণ উৎসব ভাতা ও হিন্দু ধর্মাবলম্বীদের দুর্গাপূজায় বেতনের সমপরিমাণ টাকা উৎসব ভাতা দেয়ার নিয়ম রয়েছে। এসব দিতে নানা অযুহাতে সময় ক্ষেপণ করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান জানান, গত বৃহস্পতিবার গ্রাম পুলিশদের বেতন দেয়া হয়েছে। বরাদ্দ পেলে আবারো দেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/এসআই

Best Electronics
Best Electronics