Exim Bank
ঢাকা, সোমবার ২১ মে, ২০১৮
iftar
বিজ্ঞাপন দিন      

‘শাকিবকে নিয়ে বিশ্বমানের ছবি করে দেখাবো’

 নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১৮, ১২ মে ২০১৮

আপডেট: ১৬:২০, ১২ মে ২০১৮

১২০৯১ বার পঠিত

শাকিব খান

শাকিব খান

ঢালিউডের কিং শাকিবকে নিয়ে আমরাও বিশ্বমানের ছবি করে দেখাতে পারি। এই কথা বললেন, ‘কোটি টাকার কাবিন’ ‘চাচ্চু’ ও ‘দাদিমা’ ইত্যাদি সিনেমার জনপ্রিয় নির্মাতা এফ আই মানিক। দীর্ঘ বিরতির পর আবারো তিনি চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দিয়েছেন। ছবির নাম ‘কিছু কিছু মানুষের জীবনে’।

জানা গেছে, এই ছবির মূল ভূমিকায় অভিনয় করবেন নায়ক সুপারস্টার শাকিব খান। আগামী ঈদের পর ‘কিছু কিছু মানুষের জীবনে’ ছবির শুটিং শুরু হবে বলে জানিয়েছেন পরিচালক। এর শুটিং বাংলাদেশে তিন দিন হয়ে বাকিটা করা হবে কানাডায়।

এই প্রসঙ্গে এফ আই মানিক বলেন, ছবির গল্পের কাজ প্রায় শেষ। এখন প্রি-প্রোডাকশন নিয়ে কাজ করছি। ঈদের পর ছবির শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। সে হিসেবেই কাজ এগিয়ে নিচ্ছি।

এই ছবিতে শাকিবের চরিত্র কী? এমন প্রশ্নে মানিক বলেন, এই ছবিতে শাকিব খানকে একজন প্রতিষ্ঠিত ব্যবসায়িক চরিত্রে হাজির করতে চাই। এতে শাকিবের নতুন একটা লুক থাকবে।

এদিকে, সম্প্রতি শাকিব খান ওপার বাংলার শ্রাবন্তী ও পায়েল সরকারকে নিয়ে কলকাতার পরিচালক জয়দীপ মুখার্জি ‘ভাইজান এলো রে’ নামে একটি ছবি নির্মাণ করেন। ছবিটি আসছে ঈদে মুক্তি দেয়ার জন্য প্রস্তুত কলকাতার প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজ।

এরইমধ্যে ছবির ফার্স্ট লুক পোস্টারও তারা প্রকাশ করেছে। তবে ছবিটি মুক্তির আগে ভারতের নির্মাতা জয়দীপ মুখার্জির বাংলাদেশ পরিচালক সমিতিতে সদস্যপদ পাওয়া না পাওয়া নিয়ে একটা জটিলতা সৃষ্টি হয়েছে।

এদিকে, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন জানান, সম্প্রতি ভারতের পরিচালক জয়দীপ মুখার্জি আমাদের সমিতির অতিথি পরিচালক হওয়ার জন্য আবেদনপত্র জমা দেন। ‘ভাইজান এলো রে’ নামে বাংলাদেশের প্রযোজনায় একটি নতুন ছবি নির্মাণ করতে চাই এই মর্মে সদস্যপদ চেয়েছেন তিনি।

আমাদের জানামতে এ ছবির কাজ এরইমধ্যে শেষ হয়েছে এবং এটি কলকাতার প্রোডাকশনের ছবি। তাই অতিথি হিসেবে তার সদস্যপদ ও ছবির জন্য অনুমতি তিনি এখনো পাননি। রোববার এ বিষয়ে আমাদের সমিতির চূড়ান্ত মিটিং রয়েছে।

shakib

এদিকে জানা যায়, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে তিন ধরনের সদস্যপদ রয়েছে। আজীবন সদস্য, সহযোগী সদস্য ও সাধারণ সদস্য। এছাড়াও বাংলাদেশের নাগরিক নয়, তবে বাংলাদেশের কোনো প্রযোজক দ্বারা নিয়োগপ্রাপ্ত হয়ে ছবি বানাতে চান এমন কেউ চাইলে বিনিয়োগ বোর্ডের নীতিমালা অনুযায়ী অতিথি সদস্য হতে পারেন। এরপর তিনি পরিচালক সমিতির ভোটাধিকার না পেলেও পরিচালক সমিতির সকল সুযোগ-সুবিধা পেয়ে থাকেন।

‘ভাইজান এলো রে’ ছবির প্রযোজনা সংস্থা এসকে মুভিজের ব্যবস্থাপনা পরিচালক অশোক ধানুকা বর্তমানে ঢাকায় অবস্থান করছেন। তিনি ‘ভাইজান এলো রে’ ছবির মুক্তির বিষয়ে বলেন, গত ফেব্রুয়ারিতে এ ছবির শুটিং শুরুর আগে আমরা বাংলাদেশ পরিচালক সমিতির কাছে আবেদন করলেও সাড়া পায়নি। এছাড়া তারা ওয়ার্ক পারমিট ছাড়া অনুমতি দেবেন না বলে সাফ জানিয়ে দেন।

তাই অনুমতি না পাওয়ার কারণে কিছুদিন অপেক্ষা করার পর লন্ডন ও ভারতে ছবির কাজ শেষ করেছি আমরা। এটি এখন পুরোপুরি কলকাতার ছবি। তাই বাংলাদেশে আসছে ঈদে আমদানি নীতিমালায় প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বাংলাদেশের নায়ক শাকিব খান ছাড়াও ‘ভাইজান এলো রে’ ছবিতে বাংলাদেশ থেকে আরো অভিনয় করেছেন মনিরা মিঠু ও দীপা খন্দকার। এ ছবিতে ভারতের জনপ্রিয় অভিনেতা রজতাভ দত্তও অভিনয় করেছেন।

এদিকে, দুই-তিনদিনের মধ্যে ছবিটি আমদানির জন্য আবেদন করা হবে। সব ঠিক থাকলে ‘ভাইজান এলো রে’ ঈদে বাংলাদেশে মুক্তি পাবে এটাই চূড়ান্ত। এর আগে শাকিব খান পরিচালক জয়দীপ মুখার্জির ‘শিকারি’, ‘নবাব’ ও সবশেষ ‘চালবাজ’ ছবিতে অভিনয় করেছেন।

ডেইলি বাংলাদেশ/জেডআই

সর্বাধিক পঠিত