শাওয়ালের ছয় রোজা রাখতে মুশফিকের আহ্বান

ঢাকা, মঙ্গলবার   ১৪ জুলাই ২০২০,   আষাঢ় ৩০ ১৪২৭,   ২২ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

শাওয়ালের ছয় রোজা রাখতে মুশফিকের আহ্বান

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:২৩ ২৯ মে ২০২০  

মুশফিকুর রহিম

মুশফিকুর রহিম

কিছুদিন আগে শেষ হয়েছে মুসলিমদের নিকট অতি পবিত্র ও মহিমান্বিত মাস রমজান। দীর্ঘ এক মাসের সিয়াম সাধনা শেষে ঈদ-উল-ফিতর উদযাপনের মধ্য দিয়ে পালিত হয়েছে ইসলাম ধর্মের অন্যতম বৃহত্তম ধর্মীয় উৎসব। এবার রমজানের পরবর্তী মাস শাওয়ালে আরো ছয়টি রোজা রাখার আহ্বান জানিয়েছেন জাতীয় দলের ক্রিকেটার মুশফিকুর রহিম।

বৃহস্পতিবার নিজের অফিসিয়াল ফেসবুক পেজে একটি ছবি পোস্ট করেন মুশফিক। সেখানে লেখা ছিল, 'মহানবী হজরত মুহাম্মাদ (স) বলেছেন- যে ব্যক্তি রমজানের রোজা রাখার পর শাওয়াল মাসে আরো ছয়টি রোজা রাখবে তাকে এক বছর রোজা থাকার সমপরিমাণ সওয়াব দেয়া হবে।'

ছবি: মুশফিকুর রহিমের ফেসবুক পেজছবিতে ২১ জুনের মাঝে এই ছয়টি রোজা করতে হবে বলে মনে করিয়ে দেন মুশফিক। এছাড়া ক্যাপশনে সবাইকে সালাম জানিয়ে নিজেও এই রোজাগুলো পালন করবেন বলে আশা প্রকাশ করেছেন তিনি। 

বাংলাদেশি ক্রিকেটারদের মাঝে মুশফিক বরাবরই ধর্ম পালনের ব্যাপারে বেশ সচেতন। এর আগেও বিভিন্ন সময় সামাজিক যোগাযোগমাধ্যমে নিজ ধর্মের অনুসারীদের ঠিকভাবে ধর্ম পালনে উৎসাহ জুগিয়েছেন তিনি। করোনাভাইরাসের এই সময়ে ধর্ম পালনের পাশাপাশি বাসাতেই নিয়মিত ফিটনেস ট্রেনিং করে যাচ্ছেন এই ক্রিকেটার। 

ডেইলি বাংলাদেশ/এএল