শাওমির নতুন ফোনের পুরোটাই ডিসপ্লে!
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=135156 LIMIT 1

ঢাকা, বৃহস্পতিবার   ২৪ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৯ ১৪২৭,   ০৬ সফর ১৪৪২

শাওমির নতুন ফোনের পুরোটাই ডিসপ্লে!

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:২০ ২৮ সেপ্টেম্বর ২০১৯  

শাওমি মিক্স আলফা

শাওমি মিক্স আলফা

মিক্স আলফা উম্মোচন করেছে শাওমি। এই ফোনের সবচেয়ে বড় বিশেষত্ব হলো এর পুরোটাই ডিসপ্লে! ইতিহাসে এই প্রথম এমন চমকপ্রদ ফোনের সঙ্গে বিশ্বকে পরিচয় করিয়েছে প্রতিষ্ঠানটি।

কোম্পানির প্রধান লেই জুন জানিয়েছেন, মিক্স আলফা মডেলটিতে পঞ্চম প্রজন্মের নেটওয়ার্ক ৫জি রাখা হয়েছে। এছাড়া ফোনটির পুরোটাতেই ডিসপ্লে দিয়েই তৈরি করা হয়েছে। কোনো সাইড বাটন নেই। ফোনটির সাইড ডিসপ্লেতে নেটওয়ার্ক সিগন্যাল, ব্যাটারির চার্জ, সময় ও তারিখ দেখা যাবে।

ফোনটির পেছনের দিকে রয়েছে ট্রিপল ক্যামেরা। এর মূল ক্যামেরাটি ১০৮ মেগাপিক্সেল, তবে কম আলোতে ২৭ মেগাপিক্সেলের আউটপুট পাওয়া যাবে। অন্য দুটি হলো ২০ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরা ও ১২ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স। ফোনটির পেছনে ডিসপ্লে থাকায় এতে কোনো সেলফি ক্যামেরা নেই। মূল ক্যামেরা দিয়েই সেলফি তোলা যাবে।

শাওমি মিক্স আলফা

ফোনটিতে আরো রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগণ ৮৫৫ প্লাস প্রসেসর, রাম ১২ জিবি  ও ইন্টারনাল স্টোরেজ ৫১২ জিবি, ব্যাটারি ৪০৫০ মিলিঅ্যাম্পিয়ার এবং সঙ্গে থাকছে ৪০ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি।

শাওমি মিক্স আলফা ফোনটি বর্তমানে কনসেপ্ট স্মার্টফোন হিসেবে এনেছে শাওমি। চলতি বছরে ডিসেম্বর মাসের শেষের দিকে থেকে সীমিত আকারে মিক্স আলফা বিক্রি শুরু হবে। ডিভাইসটির মূল্য আকাশ ছোঁয়া; দাম ধরা হয়েছে ১৯,৯৯৯ ইউয়ান। যা বাংলাদেশের মূল্য হয় ২,৩৭,৮২৪ টাকা।

ডেইলি বাংলাদেশ/অরিন/এনকে