Alexa শহীদ মিনারে টুটুলকে শেষ শ্রদ্ধা

ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৬ ১৪২৬,   ২১ মুহররম ১৪৪১

Akash

শহীদ মিনারে টুটুলকে শেষ শ্রদ্ধা

বিনোদন প্রতিবেদক

 প্রকাশিত: ১৪:২৩ ২০ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৪:২৭ ২০ ডিসেম্বর ২০১৮

সাইদুল আনাম টুটুলকে কেন্দ্রীয় শহীদ মিনারে শেষবারের মতো শ্রদ্ধা জানানো হয়েছে। ছবি: ডেইলি বাংলাদেশ

সাইদুল আনাম টুটুলকে কেন্দ্রীয় শহীদ মিনারে শেষবারের মতো শ্রদ্ধা জানানো হয়েছে। ছবি: ডেইলি বাংলাদেশ

গুণী নির্মাতা ও চিত্রগ্রাহক সাইদুল আনাম টুটুলকে কেন্দ্রীয় শহীদ মিনারে শেষবারের মতো শ্রদ্ধা জানানো হয়েছে। আজ বেলা এগারোটার দিকে তার মরদেহ শ্রদ্ধা জানানোর জন্য নিয়ে যাওয়া হয় সেখানে। এসময় তাকে শেষ শ্রদ্ধা জানাতে হাজির হয়েছিলেন তার দীর্ঘদিনের সহকর্মী ও অনুরাগীরা।

এদিকে, টুটুলকে শ্রদ্ধা জানাতে এসেছিলেন মুস্তাফা মনোয়ার, সৈয়দ সালাউদ্দিন জাকি, মামুনুর রশীদ, মসিউদ্দিন শাকের, রাইসুল ইসলাম আসাদ, শিশুসাহিত্যিক আলী ইমাম, ড. মুহম্মদ জাফর ইকবাল ও ইয়াসমিন হক, তারিক আনাম খান, ফরিদুর রেজা সাগর, কেরামত মওলা, কে এস ফিরোজ, গাজী রাকায়েত, নিমা রহমান, ভাস্বর বন্দপাধ্যায়, লিয়াকত আলী লাকী, মঞ্চসারথি আতাউর রহমান প্রমুখ।

শ্রদ্ধা নিবেদন শেষে সাইদুল আনাম টুটুলের মরদেহ দুপুর ১২টা ৪৫ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের প্রাঙ্গণে নিয়ে যাওয়া হয়। সেখানে বাদ যোহর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে শান্তিনগর ইষ্টার্ণ পয়েন্ট মসজিদে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। 

আজ দুপুরেই বুদ্ধিজীবী কবরস্থানে টুটুলের মরদেহ দাফন করা হবে বলে গনমাধ্যমকে নিশ্চিত করেছেন নাট্যব্যক্তিত্ব নাসিরুদ্দিন ইউসুফ বাচ্চু।

গুণী চলচ্চিত্রকার, চলচ্চিত্র সম্পাদক, চলচ্চিত্র সংসদকর্মী ও মুক্তিযোদ্ধা সাইদুল আনাম টুটুল গেল ১৮ ডিসেম্বর ৩টা ১০ মিনিটে চিকৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে সংস্কৃতি অঙ্গনে।

ডেইলি বাংলাদেশ/এনএ/টিএএস