Alexa শহীদ বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের ৪৮তম মৃত্যুবার্ষিকী

ঢাকা, সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৮ ১৪২৬,   ২৩ মুহররম ১৪৪১

Akash

শহীদ বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের ৪৮তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:১২ ২০ আগস্ট ২০১৯   আপডেট: ২২:২৯ ২০ আগস্ট ২০১৯

ছবি: আইএসপিআর

ছবি: আইএসপিআর

বাংলাদেশ বিমান বাহিনী যাথাযোগ্য মর্যাদায় শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট এম মতিউর রহমানের ৪৮তম মৃত্যুবার্ষিকী পালন করেছে। 

মঙ্গলবার এ উপলক্ষে বাংলাদেশ বিমান বাহিনীর বিভিন্ন ঘাঁটি ও ইউনিটে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে সহকারী পরিচালক মো. নুরুল ইসলাম এ তথ্য জানান। 

মিলাদ মাহফিলে তার আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয় ও দেশের অব্যাহত শান্তি ও সমৃদ্ধির জন্য প্রার্থনা করা হয়। এ সময় একাত্তরের মুক্তিযুদ্ধে মরহুমের গৌরবোজ্জ্বল আত্মত্যাগের কথা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হয়। মিলাদ মাহফিলে বিমান বাহিনীর কর্মকর্তা, বিমানসেনা ও অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। 

মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকালে সহকারী বিমান বাহিনী প্রধান (প্রশাসন) এয়ার ভাইস মার্শাল এ কে এম আহ্সানুল হক এবং বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু এর এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল মো. সাঈদ হোসেন মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট এম মতিউর রহমানের বিদেহী আত্মার শান্তি কামনায় মোনাজাত করেন ও শ্রদ্ধাবনত চিত্তে তার অবদানের কথা স্মরণ করেন। সহকারী বিমান বাহিনী প্রধান (প্রশাসন) তার কবরে পুষ্প স্তবক অর্পণ করে তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- বিমান সদর এবং ঢাকার বিমান বাহিনী ঘাঁটির ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিমানসেনারা। এছাড়া বিমান বাহিনীর পরিচালিত সব স্কুল ও কলেজে বীরশ্রেষ্ঠের জীবনের ওপর আলোকপাত ও বিদেহী আত্মার শান্তি কামনায় বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়। 

ডেইলি বাংলাদেশ/এসবি/এসআই