শর্ট সার্কিট থেকে ইসিতে আগুন, ক্ষতি পৌনে চার কোটি
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=132119 LIMIT 1

ঢাকা, শুক্রবার   ১৪ আগস্ট ২০২০,   শ্রাবণ ৩০ ১৪২৭,   ২৩ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

শর্ট সার্কিট থেকে ইসিতে আগুন, ক্ষতি পৌনে চার কোটি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫৫ ১২ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ২০:১৯ ১২ সেপ্টেম্বর ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে নির্বাচন কমিশন (ইসি) ভবনে আগুনের সূত্রপাত এবং এতে ৩ কোটি ৭৭ লাখ ২১ হাজার ১৬৯ টাকা ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ইসির তদন্ত কমিটি।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব মো. মোখলেছুর রহমান।

অগ্নিকাণ্ডের ঘটনায় গঠিত ছয় সদস্যের তদন্ত কমিটির প্রধানের দায়িত্বে থাকা মোখলেছুর জানান, তারা তদন্ত করে এই ক্ষতি ও আগুন লাগার কারণ জানতে পেরেছেন।

তদন্ত কমিটির প্রতিবেদন তুলে ধরে তিনি জানান, এই আগুনে ইভিএম কন্ট্রোল ইউনিট ৫৯টি, ব্যাটারি ৪৭টি, ব্যালট ৭৮৯, মনিটর ১ হাজার ২৩৩ হাজার, ক্যাবল ৫৫৭ সেট, মনিটরের ব্যাটারি ৬৪টি, ল্যাপটপ একটি ও বার কোড স্ক্যানার দুটি ক্ষতিগ্রস্ত হয়েছে।

গত রোববার রাত ১১টার দিকে ভবনের বেসমেন্ট ইভিএম সংরক্ষণের বিশেষ গুদামে এ আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ১২টা ১৮ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে।

ডেইলি বাংলাদেশ /এএএম/আরএইচ