ভেদরগঞ্জে বেইলি সেতু ভেঙে যান চলাচল বন্ধ 

ঢাকা, বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০,   চৈত্র ২৬ ১৪২৬,   ১৫ শা'বান ১৪৪১

Akash

ভেদরগঞ্জে বেইলি সেতু ভেঙে যান চলাচল বন্ধ 

শরীয়তপুর প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:১৫ ২৪ মার্চ ২০২০   আপডেট: ১৫:১৭ ২৪ মার্চ ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ভেদরগঞ্জে শরীয়তপুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের একটি বেইলি সেতু ভেঙে ট্রাক আটকে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। করোনার কারণে সেতুটি মেরামত করতে যেতে চায় না শ্রমিকরা।

মঙ্গলবার দুপুরে উপজেলার মহিষার ইউপির জাজিয়াহার খালের ওপর নির্মিত এ সেতুটি ভেঙে ট্রাক আটকে পড়ে। দুপুর থেকে সেতুটির দুই পাশে অন্তত শতাধিক গাড়ি আটকে আছে। করোনায় ছুটি পেয়ে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা দেয়া যাত্রীরা দুর্ভোগে পড়েছেন। 

স্থানীয় ও সড়ক জনপথ বিভাগ সূত্র জানায়, শরীয়তপুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের ২৭ কিলোমিটার এলাকায় পাঁচটি ঝুঁকিপূর্ণ বেইলি সেতু রয়েছে । তার মধ্যে একটি ভেদরগঞ্জের জাজিয়াহার এলাকায়। দীর্ঘদিন ধরে সেতুগুলো ঝুঁকিপূর্ণ হওয়ায় ১০ টনের অধিক ভারী যানবাহন সেতুতে না ওঠার জন্য সাইনবোর্ড ঝুলিয়েছে সড়ক বিভাগ। কিন্তু তা উপেক্ষা করে ৩০ থেকে ৩৫ টন মালামাল নিয়ে সেতু পার হয় পণ্যবাহী ট্রাক। 

সেতু পাঁচটি সংস্কারেরও কোনো উদ্যোগ নেয়া হচ্ছে না। মঙ্গলবার দুপুরের দিকে অতিরিক্ত মাল ভর্তি একটি ট্রাক সেতুটি পার হওয়ার সময় প্লেট বিধ্বস্ত হয়ে ট্রাকটি সেতুতে আটকে যায়। এতে বন্ধ হয়ে যায় যানবাহন। এর আগেও একাধিক বার এই দুর্ঘটনা ঘটে।

শরীয়তপুর সওজের উপসহকারী প্রকৌশলী মো. সাজেদুর রহমান বলেন, একটি ট্রাক প্রয়োজনের চেয়ে বেশি মাল বহন করে সেতুটির ওপর দিয়ে যাওয়ার সময় সেতুটি ভেঙে আটকে যায়। করোনার কারণে মেরামতের কাজ করতে চাচ্ছে না কেউ। পুলিশের সহযোগিতা চেয়েছি। যাতে করে মানুষের ভিরটা নিয়ন্তন করে যত দ্রুত সম্ভব সেতুটি মেরামতের ব্যবস্থা করা যায়। 

ডেইলি বাংলাদেশ/এমকে