শরীয়তপুরে যৌতুকের জন্য স্ত্রীকে হত্যায় স্বামীর ফাঁসি

ঢাকা, বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০,   চৈত্র ২৬ ১৪২৬,   ১৫ শা'বান ১৪৪১

Akash

শরীয়তপুরে যৌতুকের জন্য স্ত্রীকে হত্যায় স্বামীর ফাঁসি

শরীয়তপুর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:৩৬ ১৮ মার্চ ২০২০  

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

শরীয়তপু‌রে যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার দায়ে স্বামী মো. জা‌কির কাজীকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত। বুধবার বিকেলে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আ ছালাম খান এ আদেশ দেন। 

দণ্ডপ্রাপ্ত ‌মো. জা‌কির কাজী জা‌জিরা উপ‌জেলার পাচুখারকা‌ন্দি গ্রা‌মের সামচু কাজীর ছে‌লে।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, জা‌কির কাজীর স‌ঙ্গে পাচুখারকা‌ন্দি গ্রা‌মের মাওলানা আবু সি‌দ্দিক চৌ‌কিদারের মেয়ে আয়শা সি‌দ্দিকার ২০০৮ সা‌লের ১৯ ফেব্রুয়া‌রি পা‌রিবা‌রিকভা‌বে বিয়ে হয়। যৌতুকের জন্য ২০১৮ সালের ১ মার্চ দুপু‌রে নির্যাতন চালিয়ে তার স্ত্রী আয়শা সি‌দ্দিকা‌কে হত্যা করেন। এ ঘটনায় প‌রদিন নিহতের ভাই রা‌সেল চৌ‌কিদার জা‌জিরা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ম‌নির হো‌সেন ২০১৮ সালের ২৫ সেপ্টেম্বর জা‌কির কাজীর বিরুদ্ধে চূড়ান্ত রি‌পোর্ট দাখিল করেন। মামলায় ১৩ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

নিহতের ভাই রা‌সেল চৌ‌কিদার ব‌লেন, জা‌কির কাজী আমার বোন‌কে বি‌য়ের পর মোটরসাই‌কেল কেনার জন্য দুই লাখ টাকা যৌতুক দাবি ক‌রেন। টাকা দি‌তে অস্বীকার কর‌লে বোন‌কে শ্বাস‌রোধে হত্যা ক‌রেন। আমি চাই  ফাঁসির রায় দ্রুত কার্যকর হোক।

শরীয়তপুর জজ কোটের পিপি মির্জা মো. হজরত আলী বলেন, যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার দায়ে স্বামী মো. জা‌কির কাজীকে ফাঁসির আদেশ দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক।

ডেইলি বাংলাদেশ/আরএম