.ঢাকা, শনিবার   ২৩ মার্চ ২০১৯,   চৈত্র ৮ ১৪২৫,   ১৬ রজব ১৪৪০

শয্যাশয়ী আকবর, চাইলেন প্রধানমন্ত্রীর সহায়তা

বিনোদন প্রতিবেদক

 প্রকাশিত: ১৬:২০ ১৪ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৬:২০ ১৪ জানুয়ারি ২০১৯

ফাইল ফটো

ফাইল ফটো

জনপ্রিয় মিডিয়া ব্যক্তিত্ব হানিফ সংকেতের উপস্থাপনায় জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির মাধ্যমে পরিচিতি পান কণ্ঠশিল্পী আকবর। গেলো বছরের ডিসেম্বরে তিনি গুরুতর অসুস্থ হন বলে জানান ডেইলি বাংলাদেশকে। বর্তমানে তিনি আর তার পরিবার খুব একটা ভালো নেই। অভাব-অনটনে দিন কাটছে তার। মাঝে মাঝে দু একটা শো করে যা ইনকাম হচ্ছে, তা যথেষ্ঠ নয়।

এবার অসুস্থতা এতটাই তীব্র আকার ধারণ করেছে যে একেবারে শয্যাশায়ী হয়ে পড়েছেন। দ্রুত হাসপাতালে ভর্তি করাতে হবে কিন্তু সামর্থ নেই পরিবারের বলে জানিয়েছেন স্ত্রী কানিজ ফাতেমা সীমা। 

তিনি বলেন, আগে থেকেই আকবর ডায়াবেটিসে আক্রান্ত, এখন বেড়েছে। কিডনিতে সমস্যা প্রকটভাবে দেখা দিয়েছে। নেমে এসেছে জিরোর কোঠায় ইলেক্ট্রোলাইট। রক্তে জার্ম পুরো শরীরে ছড়িয়ে পড়ায় এখন পুরো শরীর অবশ।

কানিজ ফাতেমা সীমা প্রধানমন্ত্রীর সহায়তা চেয়ে বলেন, হানিফ সংকেত স্যার বরাবরই সহায়তা করে আসছেন। আমি এখন প্রধানমন্ত্রীর সহায়তা কামনা করছি, তিনি সহায়তা করলে আমি স্বামীর উন্নত চিকিৎসা করাতে পারবো। একসঙ্গে এতোগুলো রোগ বাসা বেঁধেছে যে আমার করণীয় কিছুই নেই। খুব অসহায় বোধ করছি।

এর আগে হানিফ সংকেত বিদেশ থেকে চিকিৎসা করিয়ে আনেন এ কণ্ঠশিল্পীকে। এরপর আবার অসুস্থ হয়ে পড়লে গত দুই বছর থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা নিচ্ছেন। 

২০০৩ সালে ইত্যাদিতে কিশোর কুমারের জনপ্রিয় গান ‘একদিন পাখি উড়ে যাবে যে আকাশে’ গেয়ে সবাইকে তাক লাগিয়ে দেন আকবর। এরপর কাজ করেছেন নিজের অ্যালবামের পাশাপাশি চলচ্চিত্রে প্লেব্যাকও করেছেন। শাহাদাৎ হোসেন লিটন পরিচালিত ‘কঠিন পুরুষ’ চলচ্চিত্রে তার গাওয়া ‘তোমার হাত পাখার বাতাসে’ গানটি বেশ জনপ্রিয় হয়। তার একক অ্যালবামগুলো হচ্ছে- ‘একদিন পাখি উড়ে’, ‘হাত পাখার বাতাসে’, ‘বেদনার মেঘ’, ‘ইচ্ছে করে’, ‘হঠাৎ দেখা’ ও ‘চাঁদ রূপসী’।

ডেইলি বাংলাদেশ/এনএ/এমআরকে