Alexa শমী কায়সারের মামলা তদন্তে পিবিআই

ঢাকা, সোমবার   ২৭ জানুয়ারি ২০২০,   মাঘ ১৩ ১৪২৬,   ০১ জমাদিউস সানি ১৪৪১

Akash

শমী কায়সারের মামলা তদন্তে পিবিআই

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫২ ২৫ নভেম্বর ২০১৯  

ঘটনার দিনের ছবি

ঘটনার দিনের ছবি

মোবাইল চুরির ঘটনায় জাতীয় প্রেসক্লাবে সাংবাদিকদের আটক রাখায় অভিনেত্রী শমী কায়সারের বিরুদ্ধে করা মানহানি মামলা তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান এ আদেশ দেন। গত ২ অক্টোবর শমী কায়সারের বিরুদ্ধে দায়ের করা মামলার অভিযোগের সত্যতা পায়নি মর্মে প্রতিবেদন দাখিল করে পুলিশ। শাহবাগ থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মাহাবুবুর রহমান এ প্রতিবেদন দাখিল করেছিলেন।

২৪ অক্টোবর প্রতিবেদনটি আদালতে উত্থাপন করা হলে মামলার বাদি স্টুডেন্ট জার্নাল বিডি নামক অনলাইন পত্রিকার সম্পাদক মিঞা মো. নুজহাতুল হাসান পুলিশ প্রতিবেদনের ওপর নারাজি দিবেন মর্মে জানান।

উল্লেখ, গত ২৪ এপ্রিল জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে অর্ধশত ফটো ও ভিডিও ক্যামেরা এবং শতাধিক মানুষের সামনে চুরি হয় শমী কায়সারের দুটি স্মার্টফোন। এ সময় তিনি সাংবাদিকরা মোবাইল চুরি করেছে বলে অভিযোগ করেন এবং তার নিরাপত্তাকর্মীদের দিয়ে সংবাদকর্মীদের তল্লাশি করান।

কেউ কেউ বের হতে চাইলে তাদের ‘চোর’ বলে ওঠেন শমী কায়সারের নিরাপত্তাকর্মীরা। এতে বিক্ষুব্ধ হয়ে পড়েন সংবাদকর্মীরা। ক্ষোভ প্রকাশ করেন অনুষ্ঠানস্থলে। পরে সাংবাদিকদের ক্যামেরায় ধারণকৃত ভিডিও ফুটেজে দেখা যায়, অনুষ্ঠানে কেক নিয়ে আসা লাইটিংয়ের এক কর্মী স্মার্টফোন দু’টি নিয়ে গেছেন।
 

ডেইলি বাংলাদেশ/আরএইচ