শত কেজি ওজনের সারা মেদ ঝরালেন যেভাবে...

ঢাকা, রোববার   ২৯ মার্চ ২০২০,   চৈত্র ১৫ ১৪২৬,   ০৪ শা'বান ১৪৪১

Akash

শত কেজি ওজনের সারা মেদ ঝরালেন যেভাবে...

কানিছ সুলতানা কেয়া ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩৫ ২ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নজরকাড়া সৌন্দর্য আর অভিনয় দক্ষতায় অল্প সময়েই দর্শকদের মুগ্ধ করেছেন সারা আলি খান। তার সমসাময়িক নতুনদের তুলনায় যেন একটু বেশিই মুগ্ধতা ছড়িয়েছেন সাইফ কন্যা। সম্প্রতি তার পুরনো একটি ভিডিও ভাইরাল হয় ইনস্টাগ্রামে। সেখানে দেখা যায় শত কেজি ওজনের সারা আলি খানকে। 

ভিডিওতে দেখা গেছে, বন্ধুদের সঙ্গে বিমানে যাচ্ছেন সারা। বন্ধুরা যখন ঘুমাতে শুরু করেন, তখন ওই ভিডিও করেন তিনি। শত কেজি ওজনের সারার চেহারাও তখন অনেকটা বয়স্কদের মতো ছিল।

কীভাবে তিনি নিজেকে আমূল পরিবর্তন করলেন তা সবার কাছেই কৌতূহলের বিষয়। যদিও কঠোর শরীরচর্চা ও ডায়েটের মধ্য দিয়ে যেতে হয় তাকে। সারা অবশ্য নিজেই তার ওজন কমানোর শরীরচর্চার বিষয়ে ভক্তদের জানিয়েছেন। যে শরীরচর্চাগুলো তার চর্বি কমাতে সাহায্য করেছে জেনে নিন সেগুলো সম্পর্কে- 

ব্যায়াম করছেন সারাপাইলেটস
পাইলেটস হলো বিশ্বজুড়ে খ্যাতিমান ব্যক্তিদের কাছে স্বল্প প্রভাবের অনুশীলন। জনপ্রিয় সেলিব্রিটি প্রশিক্ষক, নম্রতা পুরোহিতের অধীনে সারা ট্রেনগুলো করেছেন। যদিও পাইলেটস কেবলমাত্র ওজন কমায় না। এটি পেশির নমনীয়তা তৈরি শক্তি বৃদ্ধি করতেও সহায়তা করে। 

নাচ
আপনি জেনে অবাক হবেন যে, সারা তার শরীরচর্চার জন্য সবচেয়ে বেশি চর্চা করেছেন নাচ। তিনি সনাতন নাচের ফর্ম, ওডিসিসহ সব ধরনের নাচের তালিম নিয়েছেন। সারা বলেন, নিয়মিত ওডিসির অনুশীলন করা বা এ জাতীয় কোনো ধ্রুপদী নৃত্য ফর্ম ওজন কমাতে সহায়তা করে। পাশাপাশি ধৈর্য্য এবং ভারসাম্যকে বাড়িয়ে তোলে। সেইসঙ্গে আপনাকে মানসিক চাপ থেকে মুক্তি দিতেও সহায়তা করবে।  

নিয়মিত বুট শিবির প্রশিক্ষণ 
কার্যকরী প্রশিক্ষণ ওজন হ্রাসের অন্যতম সেরা উপায় হতে পারে। আর এটিই সারা আলি খানকে বদলে দেয়ার অন্যতম উপায়। সারা সেলিব্রিটি প্রশিক্ষক সিন্ডি জর্দাইনের অধীনে নিয়মিত বুট শিবির প্রশিক্ষণ নেন। এটি এমন একটি শরীরচর্চা, যা খুব কম সময়ে অনেক বেশি ক্যালোরি কমাতে পারে। 

ডেইলি বাংলাদেশ/জেএমএস