.ঢাকা, সোমবার   ২২ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৮ ১৪২৬,   ১৬ শা'বান ১৪৪০

শতরান করে বুমরাহকে ধন্যবাদ দিলেন কুক!

 প্রকাশিত: ১২:০৫ ১২ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ১২:০৫ ১২ সেপ্টেম্বর ২০১৮

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

বিদায়ী টেস্ট ইনিংসে শতরানের জন্য জাসপ্রিত বুমরাহকে ধন্যবাদ জানালেন অ্যালিস্টার কুক। বুমরাহর ওভারথ্রোতেই এসেছিল যে এসেছে ক্যারিয়ারের ৩৩তম শতক।

কুক তখন ব্যাট করছিলেন শতরানের দোরগোড়ায়। রবীন্দ্র জাদেজার বল ঠেলে একরানের জন্য দৌড়েছিলেন। বুমরাহ স্টাম্প লক্ষ্য করে বল ছোড়েন। কিন্তু তা ওভারথ্রো হয়ে সীমানায় পৌঁছায়। এতে করে পাঁচ রান পান কুক। এর ফলে ১০১ রানে পৌঁছে যান কুক। 

সীমানার কাছে বুমরাহর থ্রো ধরার চেষ্টা করেছিলেন চেতেশ্বর পূজারা। কিন্তু তা ধরতে পারলে অস্বস্তিতে পড়তেন কুক। কারণ, ওভারথ্রো বাউন্ডারিতে পৌঁছনোর আগেই শতরানে পৌঁছনোর উচ্ছ্বাস দেখিয়ে ফেলেছিলেন তিনি!

কুক বলেছেন, ৯৬ রানে দাঁড়িয়ে কাট করেছিলাম। ভেবেছিলাম ৯৭-তে পৌঁছব। আরো তিন রান তখনো বাকি। কিন্তু যখনই বুমরা ছুড়েছে, ভাবলাম একটু অপেক্ষা করি। কারণ, ও বেশ জোরে ছুড়েছিল। বোলার জাদেজা থ্রো আটকানোর মতো জায়গায় একেবারেই ছিল না। আমি তাই অপেক্ষা করতে চাইছিলাম।

তিনি আরো বলেন, দেখুন, ওই ওভারথ্রো আমায় বুকের ব্যথা থেকে বাঁচিয়েছে। এই সিরিজে বুমরাহ তো আমাকে বেশ ভুগিয়েছে। তাই এমন একটা মুহূর্ত উপহার দেওয়ার জন্য তাকে ধন্যবাদ জানাতেই পারি। 

শতরানের পর বেশ আবেগতাড়িত ছিলেন কুক। জীবনের প্রথম টেস্টেও পেয়েছিলেন শতরান। তা পেলেন শেষ টেস্টেও। দুটো ক্ষেত্রেই বিপক্ষ ছিল ভারত। চলতি সিরিজে প্রথম চার টেস্টে সাত ইনিংসে করেছিলেন মোটে ১০৯ রান। কেনিংটন ওভালে প্রথম ইনিংসে ৭১ করার পর দ্বিতীয় ইনিংসে করেন ১৪৭ রান। 

ডেইলি বাংলদেশ/এমএইচ/এসআই