Alexa শততম ম্যাচে গার্দিওলার পরাজয়

ঢাকা, মঙ্গলবার   ২০ আগস্ট ২০১৯,   ভাদ্র ৫ ১৪২৬,   ১৮ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

শততম ম্যাচে গার্দিওলার পরাজয়

স্পোর্টস ডেস্ক :: sports-desk

 প্রকাশিত: ১৬:৫৮ ৩০ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৬:৪৬ ৩১ জানুয়ারি ২০১৯

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

নিজের শততম ম্যাচে জয়ের আনন্দে ভাসতে পারলেন না পেপ গার্দিওলা। ইংলিশ প্রিমিয়ার লিগে নিউ ক্যাসেলের বিপক্ষে ২-১ গোলের পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় গার্দিওলার ম্যানচেস্টার সিটিকে।

৯৯ ম্যাচে ৭৩ জয় নিয়ে হোসে মরিনিয়োর সমান সংখ্যক ম্যাচে জয় নিয়ে প্রিমিয়ার লিগে দুজনই ছিলেন শীর্ষে। এই ম্যাচে জয়ের মাধ্যমে ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক এই কোচকে ছাড়িয়ে যাওয়ার দারুণ সম্ভাবনা ছিল গার্দিওলার। কিন্তু শিষ্যরা হতাশ করল স্প্যানিশ কোচকে। প্রায় ১৩ বছর পর নিউ ক্যাসেলের বিপক্ষে হেরে গেল ম্যানসিটি।

দারুণ ফর্মে থাকা সিটির শুরুটাও ছিল দারুণ। ম্যাচের শুরুতেই মাত্র ২৫ সেকেন্ডে গোলের দেখা পান আর্জেন্টিনার তারকা স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। এরপর আর গোলের দেখা না পেলেও প্রতিপক্ষের উপর চড়াও হয়েই খেলতে থাকে সিটি। প্রথমার্ধ ১-০ গোলের ব্যবধানে শেষ হয়।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই চাপে থাকে নিউ ক্যাসেল। গোল করার কয়েকটি সুযোগ পেয়েও হাতছাড়া করে সিটি। তবে ম্যাচের ৬৬ মিনিটে রডসন চিত্রপট পরিবর্তন করে দেন। তার অসাধারণ গোলে জয়ের স্বপ্ন বুঁনতে শুরু করে নিউ ক্যাসেল। তবে ম্যাচের ১০ মিনিট বাকি থাকতে শেষ সর্বনাশ ঘটে যায় গার্দিওলার দলের। পেনাল্টির সুযোগ নিয়ে রিচাই গোল করে সিটির পরাজয় নিশ্চিত করেন। গার্দিওলাকে এবারের লিগে তৃতীয় পরাজয়ের গ্লানি নিয়ে ছাড়তে হয় মাঠ।

এই ম্যাচে পরাজয়ের ফলে লিগ টেবিলের শীর্ষে থাকা লিভারপুলের চেয়ে আরো পিছিয়ে গেল ম্যানচেস্টার সিটি। এক ম্যাচ কম খেলে লিভারপুলের পয়েন্ট ৬০। অন্যদিকে, পয়েন্ট টেবিলে সিটি ২৪ ম্যাচে  ৫৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে।

ডেইলি বাংলাদেশ/এফবি/আরএস

Best Electronics
Best Electronics