Alexa শচীনপুত্র অর্জুনের আন্তর্জাতিক অর্জন

ঢাকা, শনিবার   ১৮ জানুয়ারি ২০২০,   মাঘ ৪ ১৪২৬,   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

Akash

শচীনপুত্র অর্জুনের আন্তর্জাতিক অর্জন

 প্রকাশিত: ১৯:০৫ ১৮ জুলাই ২০১৮   আপডেট: ১৯:০৫ ১৮ জুলাই ২০১৮

অর্জূনের অর্জন

অর্জূনের অর্জন

ভারতের হয়ে অনূর্ধ্ব ১৯ দলে অভিষেক হয়েছে শচীনপুত্র অর্জুন টেন্ডুলকারের। শ্রীলঙ্কার বিপক্ষে কলম্বোয় যুব টেস্ট খেলতে নামেন অর্জুন।

মঙ্গলবার প্রথম দিনই পেয়েছেন উইকেট। লঙ্কান ওপেনার কামিল মিশারাকে এলবি ডব্লিউয়ের ফাঁদে ফেলেন অর্জুন। ভারতীয় যুবাদের ম্যাচের প্রথম উইকেট শিকার সেটিই। আর অর্জুনের প্রথম আন্তর্জাতিক উইকেট ও এটি।

শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংসে ২৪৪ রান সংগ্রহ করে। অর্জুন অবশ্য ১টির বেশি উইকেট পাননি প্রথম ইনিংসে। তবে প্রথম আন্তর্জাতিক উইকেটের দেখা পাওয়ায় অভিনন্দনের জোয়ারে ভাসছেন তিনি। অভিনন্দন পেয়েছেন বাবার বাল্যবন্ধু বিনোদ কাম্বলির কাছ থেকেও।

টুইটারে কাম্বলি অভিনন্দন জানাতে গিয়ে লিখেছেন, অর্জুনকে প্রথম আন্তর্জাতিক উইকেট নিতে দেখে তার চোখে জল এসে গেছে।

বিনোদ কাম্বলি টুইটারে লেখেন, যখন আমি এটি দেখি তখন আনন্দে চোখে জল চলে আসে আমার। তাকে বড় হতে দেখেছি এবং খেলার জন্য কঠোর পরিশ্রম করতে দেখেছি।

কাম্বলি আরো লিখেন, তোমার জন্য এটি বেশি খুশির কিছু না, অর্জুন। এটি সবে শুরু। দোয়া করি, আসছে দিনগুলোতে টন এবং টন পরিমাণ সাফল্য তোমার কাছে ধরা দেবে। প্রথম উইকেট উপভোগ করো।

শচীন টেন্ডুলকার এবং বিনোদ কাম্বলির আবির্ভাব একই সঙ্গে। স্কুল ক্রিকেটে সারদাশ্রম বিদ্যামন্দিরের হয়ে ৬৬৪ রানের জুটি গড়ে আলোড়ন ফেলে দিয়েছিলেন দুজনে।

সেখান থেকে শচীন নিজেকে কিংবদন্তির কাতারে নিয়ে গেলেও পারেননি কাম্বলি। একটা সময় দুজনের সম্পর্কেও আলাদা টান পড়ে।

ডেইলি বাংলাদেশ/সালি