Alexa ল্যাবএইড গ্রুপের এমডিকে দুদকে জিজ্ঞাসাবাদ

ঢাকা, শুক্রবার   ১৯ জুলাই ২০১৯,   শ্রাবণ ৪ ১৪২৬,   ১৫ জ্বিলকদ ১৪৪০

ল্যাবএইড গ্রুপের এমডিকে দুদকে জিজ্ঞাসাবাদ

 প্রকাশিত: ১৪:৪০ ১৯ অক্টোবর ২০১৭   আপডেট: ১৯:৪১ ১৯ অক্টোবর ২০১৭

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রোগীদের কাছ থেকে অবৈধভাবে কোটি কোটি টাকা গ্রহণসহ বিভিন্ন অভিযোগে ল্যাবএইড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ডা. এ এম শামীমকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার দুদকের প্রধান কার্যালয়ে সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। অনুসন্ধান কর্মকর্তা ও দুদকের উপপরিচালক মো. সামছুল আলম তাকে জিজ্ঞাসাবাদ করেন।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করেছেন।

দুদক সূত্র জানায়, জিজ্ঞাসাবাদে তার কাছে অভিযোগের বিষয়ে ব্যাখ্যা চাওয়া হয়। একই সঙ্গে ঋণ সংশ্লিষ্ট আরো নথিপত্র চাওয়া হয়েছে।

এর আগে সোমবার দেওয়া নোটিশে তাকে দুদক প্রধান কার্যালয়ে তলব করে আজ হাজির হতে বলা হয়েছিল।

দুদক সূত্রে জানা যায়, ল্যাবএইড গ্রুপের বিরুদ্ধে একই মেশিনারিজ বিভিন্ন ব্যাংকে বন্ধক দেখিয়ে ভুয়া কাগজপত্রের মাধ্যমে ঋণ গ্রহণ করার অভিযোগ রয়েছে। এ ছাড়া গ্রুপের প্রতিষ্ঠান ল্যাবএইড প্রপার্টিজ বিভিন্নভাবে কাস্টমারদের থেকে অবৈধভাবে অর্থ সংগ্রহ করে এক প্রতিষ্ঠান থেকে অন্য প্রতিষ্ঠানে স্থানান্তর, গ্রুপের এমডি বিরুদ্ধে অবৈধ অর্থ দিয়ে সিঙ্গাপুর, মালয়েশিয়া এবং দেশের মধ্যে বহুতল অ্যাপার্টমেন্ট কেনার অভিযোগ দুদকের কাছে রয়েছে।

এ ঘটনায় উপপরিচালক সামছুল আলমের নেতৃত্বে দুই সদস্যের টিম অনুসন্ধান কাজ পরিচালনা করছেন। টিমের অপর সদস্য হলেন- দুদকের উপ-সহকারী পরিচালক মো. সাইদুজ্জামান।

ডেইলি বাংলাদেশ/ এআর