Alexa লৌহজংয়ে চার শতাধিক জেলের কারাদণ্ড

ঢাকা, বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৬ ১৪২৬,   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

Akash

লৌহজংয়ে চার শতাধিক জেলের কারাদণ্ড

লৌহজং (মুন্সিগঞ্জ) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৪০ ৩০ অক্টোবর ২০১৯   আপডেট: ১৫:৪২ ৩০ অক্টোবর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

মুন্সিগঞ্জের লৌহজংয়ে মা ইলিশ রক্ষা করতে ৭০টি অভিযান পরিচালনা করা হয়েছে। এর মধ্যে ৩২টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে চার শতাধিক জেলেকে কারাদণ্ড দেয়া হয়েছে।

লৌহজংয়ের ইউএনও মোহাম্মদ কাবিরুল ইসলাম খাঁন এ তথ্য নিশ্চিত করে জানান, চার শতাধিক জেলেকে কারাদণ্ড দেয়ার পাশাপাশি জেলে ও ক্রেতাদের দুই লাখ ৯২ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অভিযানে ১৪ মেট্রিক টন ইলিশ উদ্ধার করে বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে। তাছাড়া ৬২ লাখ মিটার কারেন্ট জাল ধ্বংসসহ তিন শতাধিক ট্রলার নষ্ট ও ১০টি ট্রলার উদ্ধার করা হয়। 

উপজেলা ভারপ্রাপ্ত সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. ইদ্রিস তালুকদার জানান, মঙ্গলবার রাত ও বুধবার সকালে অভিযান পরিচালনা করে ৫০ জেলেকে আটক করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে ৫০জনকে জেল-জরিমানার দেয়া হচ্ছে। মা ইলিশ নিধন রোধের অভিযানের ২২দিনে পদ্মা নদীতে ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে নিয়মিত অভিযান পরিচালনা করেছে উপজেলা প্রশাসন, মৎস্য অধিদফতর, নৌ-পুলিশ, কোস্টগার্ড, থানা পুলিশ, র‌্যাব-১১সহ সংশ্লিষ্টরা। 

লৌহজং থানার ওসি মো. আলমগীর হোসাইন জানান, মা ইলিশ রক্ষা অভিযানে কাউকে ছাড় দেয়া হয়নি। এমনকি পুলিশের এক কনস্টেবল মা ইলিশ নিধনে সম্পৃক্ত থাকায় জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমকেএ