লেবানন সরকারের পদত্যাগ পত্র গ্রহন করেছেন প্রেসিডেন্ট আউন

ঢাকা, মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১৫ ১৪২৭,   ১২ সফর ১৪৪২

লেবানন সরকারের পদত্যাগ পত্র গ্রহন করেছেন প্রেসিডেন্ট আউন

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০১ ১১ আগস্ট ২০২০  

লেবাননের প্রধানমন্ত্রী হাসান দিয়াবের কাছ থেকে পদত্যাগ পত্র গ্রহণ করছেন প্রেসিডেন্ট মিশেল আউন।

লেবাননের প্রধানমন্ত্রী হাসান দিয়াবের কাছ থেকে পদত্যাগ পত্র গ্রহণ করছেন প্রেসিডেন্ট মিশেল আউন।

লেবাননের রাজধানী বৈরুতে বিস্ফোরণের ঘটনায় পদত্যাগ করেছে দেশটির সরকার। লেবানিজ মন্ত্রিপরিষদের পদত্যাগ পত্র গ্রহণ করেছেন দেশটির প্রেসিডেন্ট মিশেল আউন।

সোমবার প্রধানমন্ত্রী হাসান দিয়াবের কাছ থেকে পদত্যাগ পত্র গ্রহণ করেন প্রেসিডেন্ট আউন। তবে দেশটিতে নতুন মন্ত্রিপরিষদ গঠন না হওয়া পর্যন্ত হাসান দিয়াবকে তত্ত্বাবধায়ক সরকারের দ্বায়িত্ব পালন করতে বলেছেন তিনি।

সর্বশেষ তথ্য অনুযায়ী, ভয়াবহ ওই বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ২২০ জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরো শতাধিক মানুষ। আহত হয়েছেন প্রায় ৬ হাজারের বেশি মানুষ। এছাড়া গৃহহীন হয়ে পড়েছে ৩ লাখ মানুষ। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিলো যে ভূমিকম্পের মতো কেঁপে ওঠে পুরো শহর। এছাড়া বিস্ফোরণে ১০ থেকে ১৫ মিলিয়ন ডলারের ক্ষয়ক্ষতি হয়েছে বলে অনুমান করা হচ্ছে।

সোমবার টেলিভিশনে দেয়া এক বিবৃতিতে হাসান দিয়াব বলেন, এই দুর্ঘটনা দুর্নীতির ফলাফল যা রাষ্ট্রের চেয়েও বড়। জনগণের পাশে দাঁড়াতে এবং পরিবর্তনের লড়াইয়ের জন্য তার সরকার পদত্যাগের পদক্ষেপ নিয়েছে।

তিনি আরো বলেন, আমি আজ এই সরকারের পদত্যাগ ঘোষণা করছি। জনগণের উদ্দেশ্যে তিনি বলেন, লেবাননকে রক্ষা করুন। শেষ এই বাক্যটি তিনবার পুনরাবৃত্তি করেন দিয়াব।

সূত্র- আল জাজিরা

ডেইলি বাংলাদেশ/এসএমএফ