Alexa লেনোভো নতুন তিন ট্যাবলেট

ঢাকা, সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ১ ১৪২৬,   ১৬ মুহররম ১৪৪১

Akash

লেনোভো নতুন তিন ট্যাবলেট

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫৯ ৩ সেপ্টেম্বর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দেশের বাজারে লেনেভো ব্র্যান্ডের ট্যাব ‘ভি ৭ ’, ‘এম ১০’ ও ‘৮ প্লাস’ নামে তিনটি মডেলের ট্যাবলেট কম্পিউটারের ঘোষণা দিল প্রযুক্তিপণ্য বিপণকারী প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলিজস বিডি লিমিটেড। মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে এ ট্যাবের ঘোষণা দেয়া হয়।

স্মার্ট টেকনোলজিসের লেনেভো ব্যবসার প্রধান এ এস এম শওকত মিল্লাত বলেন, দেশে ট্যাবলেটের বাজার মাঝে কিছুদিন পড়ে গেলেও ধীরে ধীরে তা আবার বাড়ছে। ক্রেতাদের আগ্রহের বিষয়ে চিন্তা করে ৭, ৮ ও ১০ ইঞ্চি মাপের নতুন তিনটি লেনোভো ট্যাব উন্মুক্ত করা হচ্ছে। বর্তমানে ৬.৯৫ ইঞ্চি থেকে শুরু করে ১০.১ ইঞ্চি পর্যন্ত বিভিন্ন সাইজের বেশ কিছু মডেলের ট্যাবলেট বাংলাদেশের বাজারে রয়েছে। শিগগিরই দেশের বাজারে এই ৩টি নতুন ট্যাবলেট ছাড়া হবে। এখনো এগুলোর দাম নির্ধারণ করা হয়নি।

সার্ক দেশগুলোর লেনোভোর ট্যাব ব্যবসার প্রধান সামীর ভার্সনি বলেন, বাংলাদেশ ও ভারতসহ এশিয়ার বেশ কয়েকটি দেশে লেনোভো ট্যাবের চাহিদা বেড়েছে। গত বছরে শুধু বাংলাদেশের টেলিকম খাতে ১ লাখ ৬৫ হাজার ইউনিট লেনেভো ট্যাব বিক্রি করা হয়েছে। এখন সরকারি পর্যায়ের পাশাপাশি ফার্মাসিউটিক্যাল, শিক্ষাসহ বিভিন্ন খাতে ট্যাবের চাহিদা বাড়ছে। আকৃতিতে ৭ ইঞ্চি মাপের হলেও স্মার্টফোনে নানা সুবিধা থাকায় অনেকে ট্যাব ব্যবহারে আগ্রহী হচ্ছেন।

তিনি আরো বলেন, বৈশ্বিক পর্যায়ে পিসি ও ট্যাবের বাজারে এক নম্বরে লেনোভো। এশিয়া অঞ্চলেও ব্যাপক প্রবৃদ্ধি ঘটছে লেনোভোর। গত ৫ বছরে বাংলাদেশের বাজারে ভালো করছে লেনোভো। আজ ভি৭ নামের যে অ্যান্ড্রয়েড ট্যাবটি বাজারে আনা হচ্ছে যা চলার পথে নানা কাজে ব্যবহার করা যাবে। এর মধ্যে হালকা বেজেলের ৬ দশমিক ৯ ইঞ্চি মাপের ফুল এইচডি ডিসপ্লের ট্যাবটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ চিপসেট, ডলবি অডিও স্পিকার, ফোরজি নেটওয়ার্ক সমর্থন, ৫১৮০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সুবিধা পাওয়া যাবে। এতে ফিঙ্গারপ্রিন্ট ও ফেসিয়াল রিকগনিশন ফিচার থাকবে। অন্যান্য মডেলগুলোতেও আইরিশ ক্যামেরা থাকায় রেটিনা স্ক্যানিং সুবিধা পাওয়া যাবে।

ডেইলি বাংলাদেশ/এস