Alexa লেগানেসের বিপক্ষে রিয়ালের কষ্টার্জিত জয়

ঢাকা, শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯,   ভাদ্র ৮ ১৪২৬,   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

লেগানেসের বিপক্ষে রিয়ালের কষ্টার্জিত জয়

 প্রকাশিত: ০৫:১৪ ২৯ এপ্রিল ২০১৮   আপডেট: ১৩:০৫ ২৯ এপ্রিল ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জিতলেও তেমন কোন লাভ নেই, হারলেও তেমন ক্ষতি নেই, এমন এক সান্ত্বনার ম্যাচে লা লিগার ১৫তম দল লেগানেসের বিপক্ষে ঘরের মাঠে মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ। আর তাদেরকে হারাতেই ঘাম ছুটে গেল রোনালদো-রামোসবিহীন দলটার। ২-১ গোলের কষ্টার্জিত জয়ে লা লিগায় দ্বিতীয় অবস্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের সাথে পয়েন্ট ব্যবধান কমিয়ে একে নিয়ে আসলো জিদানের দল।

লেগানেসের কাছে হেরেই শেষ হয়েছিল রিয়াল মাদ্রিদের কোপা দেল রে যাত্রা। তাই কিছুটা প্রতিশোধ নেয়ার প্রবণতা ছিল রিয়াল শিবিরে। বায়ার্নের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় লেগের কথা মাথায় রেখে দলের প্রধান খেলোয়াড়দের বিশ্রাম দিয়ে এদিন একাদশ সাজান জিদান। খেলার ৮ মিনিটেই গোল করে দলকে এগিয়ে দেন গ্যারাথ বেল। যদিও পরবর্তীতে টিভি রিপ্লেতে দেখা গেছে গোলটি অফসাইড ছিল কিন্তু গোল বাতিল হয়নি। ০-১ গোলে পিছিয়ে পরে ম্যাচে ফেরার জন্য মরিয়া হয়ে খেলতে থাকে লেগানেসে।

২৫ মিনিটে লেগানেসের রিকোর ক্রসে পা ছোঁয়াতে ব্যর্থ হন গুইরেরো। ২৯ মিনিটে বাস্তিঞ্জার শট গোলবারের লেগে বাইরে চলে গেলে আবারো গোল বঞ্চিত হয় তারা। কিন্তু প্রথমার্ধের অন্তিম মুহূর্তে বোর্হা মায়োরাল গোল করলে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল। দ্বিতীয়ার্ধে বল নিজেদের দখলে রাখলেও কাঙ্ক্ষিত আক্রমণ করতে পারছিল না রিয়াল। উল্টো ম্যাচের ৬৬ মিনিটে ব্রাসানাচ গোল করে ২-১ এ পিছিয়ে থেকেও লেগানেসকে ম্যাচে ফেরার ইঙ্গিত দেন। ম্যাচের শেষ দিকে কয়েকটি ভালো আক্রমণ করলেও গোলের দেখা পায়নি লেগানেসে। ফলে ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বেনজেমারা।

ডেইলি বাংলাদেশ/আরএ

Best Electronics
Best Electronics