লিবিয়ায় মানব পাচারের ঘটনায় তেজগাঁও থানায় মামলা

ঢাকা, রোববার   ১২ জুলাই ২০২০,   আষাঢ় ২৯ ১৪২৭,   ২১ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

লিবিয়ায় মানব পাচারের ঘটনায় তেজগাঁও থানায় মামলা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:১০ ৬ জুন ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় রাজধানীর তেজগাঁও থানায় মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে মামলা করেছে এক ভুক্তভোগীর পরিবার। 

শনিবার তেজগাঁও থানায় মোহাম্মদ আলী নামের এক ব্যাক্তি বাদী হয়ে মামলাটি করেন। এতে দুবাইয়ে অবস্থানকারী আফ্রীন নামে একজনসহ মোট ১০ জনের নাম উল্লেখ করা হয়েছে।

এ মামলায় বাদী অভিযোগ করেন, গত বছরের শেষ দিকে তার ছোট বোনের স্বামী ইছাব উদ্দীনকে এলাকার সজীব নামে এক ব্যক্তির মাধ্যমে সাড়ে ৪ লাখ টাকা ব্যয়ে লিবিয়ায় পাঠানো হয়। পরবর্তীতে দুবাই হয়ে লিবিয়া পৌঁছানোর কয়েক মাস পর ইছাব উদ্দিনকে মারধর করে সেই ভিডিও তার পরিবারের কাছে পাঠানো হয়। সে সময় ১০ লাখ টাকা দাবি করেন তারা। তবে তাদের এত টাকা দেয়ার সামর্থ নেই জানানোর পর থেকে ইছাবের আর কোনো খোঁজ পাওয়া যায়নি। 

তিনি আরো উল্লেখ করেন, একই এলাকার সজল নামে অপর এক যুবককেও লিবিয়ায় মুক্তিপণের টাকার জন্য নির্যাতন করা হয়েছে। তিনি বর্তমানে সেখানকার একটি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। একই এলাকার আরেক যুবক বিজয়কেও একইভাবে নির্যাতন করা হয়। তারও কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না।

এর আগে শুক্রবার মানব পাচারের সঙ্গে জড়িত থাকার অপরাধে বনানী থানায় আরেকটি মামলা করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। 

এরও আগে বৃহস্পতিবার পল্টন থানায় ৩৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৩০ থেকে ৩৫ জনকে আসামি করে আরেকটি মামলা করা হয়।

একই রাতে পল্টন থানায় আরেকটি মামলা করেন লিবিয়ায় মানব পাচারের শিকার হওয়া রাকিব নামে এক ভিকটিমের বাবা। সেখানে তিনি ১৬ জনের নাম উল্লেখ করে মামলাটি করেন। তার দায়েরকৃত মামলাটি ডিবি পুলিশ তদন্ত করবে। 

ডেইলি বাংলাদেশ/এসসি/জেডআর