Alexa লিফটে আটকে পড়া লন্ডনপ্রবাসীকে উদ্ধার

ঢাকা, সোমবার   ১৭ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ৪ ১৪২৬,   ২২ জমাদিউস সানি ১৪৪১

Akash

লিফটে আটকে পড়া লন্ডনপ্রবাসীকে উদ্ধার

 প্রকাশিত: ২১:৫০ ৩০ আগস্ট ২০১৮   আপডেট: ২১:৫০ ৩০ আগস্ট ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

লিফটে আটকে পড়া আবুল কালাম (৪৯) নামে যুক্তরাজ্য প্রবাসী এক যাত্রীকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। 

লিফট থেকে উদ্ধার করার পর ফায়ার সার্ভিস তাকে নিরাপদে বিমানবন্দরে পৌঁছে দিয়েছে। বৃহস্পিতবার ভোরে উত্তরার ৬ নম্বর সেক্টরের ১৩/বি নম্বর রোডে সিটি হোমস নামে একটি আবাসিক হোটেলে এ ঘটনা ঘটে।

উত্তরা ফায়ার স্টেশনের জেষ্ঠ্য কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, ভোর পৌণে ৫টার দিকে ত্রিপল নাইন থেকে খবর পান যে সিটি হোমস হোটেলের গ্রাউন্ড ফ্লোরে লিফটের ভেতর এক ব্যক্তি আটকা পড়েছেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি চৌকশ দল ঘটনাস্থলে যায়। লিফট খোলার যন্ত্র স্পেডার দিয়ে ১০ মিনিটের মধ্যে লিফটটি খুলে ওই ব্যক্তিকে উদ্ধার করা হয়। 

সূত্র জানায়, সিলেটের গোলাপগঞ্জের আবুল কালাম লন্ডন প্রবাসী। বৃহস্পতিবার সকাল সোয়া ৬ টায় হযরত শাহ জালাল বিমানবন্দর থেকে টার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তার লন্ডন যাওয়ার কথা। আগের দিন তিনি স্ত্রী, এক ছেলে ও মেয়েসহ ওই হোটেলে ওঠেন। ভোর ৪টার দিকে বিমানবন্দরে যাওয়ার উদ্দেশ্যে হোটেল থেকে লাগেজ বের করেন। প্রথম দফায় তার স্ত্রী ও ছেলে-মেয়েসহ লিফটে নিচে নেমে যান। দ্বিতীয় দফায় তিনি লাগেজ নিয়ে লিফটে করে নিচে নামতে গিয়ে গ্রাউন্ড ফ্লোরে লিফটের দরজা আটকে যায়। প্রায় আধা ঘণ্টা ধরে হোটেলের ম্যানেজার ও কর্মচারীরা ধাক্কাধাক্কি করে লিফটের দরজা খুলতে ব্যর্থ হন। পরে তারা ত্রিপল নাইনের মাধ্যমে ফায়ার সার্ভিসকে খবর দেন।

ডেইলি বাংলাদেশ/এসবি/এসআই