Alexa লিফটেই কাটল তিন দিন!

ঢাকা, মঙ্গলবার   ২০ আগস্ট ২০১৯,   ভাদ্র ৫ ১৪২৬,   ১৮ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

লিফটেই কাটল তিন দিন!

আন্তর্জাতিক ডেস্ক

 প্রকাশিত: ১৭:২৪ ২৯ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৭:২৪ ২৯ জানুয়ারি ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের অন্যতম একটি কাউন্টি ম্যানহাটন। সেখানকার ব্যাংক কর্মকর্তা ওয়ারেন স্টিফেন্সের বাড়িতে ভাড়ায় থাকেন মার্টিস ফোর্টালিজা (৫৩) নামের এক নারী।

কিন্তু বিপত্তি ঘটল গেল শুক্রবার সন্ধ্যায়, যখন সাপ্তাহিক ছুটিতে ওই বাড়ির সবাই বাইরে চলে যান। আর তখনই যান্ত্রিক ত্রুটির কারণে লিফট বন্ধ হল। ফলে এক দু’ঘণ্টা নয়, টানা তিন দিন লিফটের ভেতরেই আটকা থাকতে হল ফোর্টালিজাকে। ভয়ার্ত এক রাত পেরিয়ে শনি ও রোববার পর্যন্ত অনিশ্চয়তার মধ্য দিয়ে লিফটের মধ্যে থাকতে হয়েছে তাকে।

পরবর্তীতে সোমবার স্থানীয় সময় সকাল ১০টায় ফায়ার সার্ভিস কর্মীরা জরুরি কল পেয়ে সেখানে যান এবং লিফট খুলে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয় এই নারীকে।

প্রতিবেশীরা জানান, মার্টিস ফোর্টালিজা ওই বাড়ির দ্বিতীয় ও তৃতীয় তলার মাঝামাঝি স্থানে আটকা পড়েছিলেন। পরিবারের সদস্যরা সপ্তাহান্তের ছুটিতে বাড়ির বাইরে চলে যান। তারা যখন চলে যান, তখন কাজ করছিলেন ফোর্টালিজা। বাড়ির কেউ সেটা খেয়াল করেননি। কাজ শেষে লিফটে করে নামার সময় আটকা পড়েন তিনি। আর তাতেই ঘটে এ বিপত্তি।

এদিকে, হাসপাতালে চিকিৎসাধীন ফোর্টালিজার পরিবার এক বিবৃতিতে বলেছে, তিন দিনের টানা দুরবস্থায় তার পানিশূন্যতা দেখা দিয়েছে। তবে অবস্থা স্থিতিশীল রয়েছে। আশা করা হচ্ছে, তিনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন।

বাড়ির মালিক ওয়ারেন স্টিফেন্স আরকানসাসের লিটল রক-ভিত্তিক বিনিয়োগ ব্যাংক স্টিফেন্সের প্রধান। মার্টিস ফোর্টালিজাকে এই প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ কর্মী হিসেবে উল্লেখ করে পরিবারের বিবৃতিতে বলা হয়, ১৮ বছর ধরে তিনি প্রতিষ্ঠানটির সঙ্গে আছেন। এ ঘটনায় ব্যথিত স্টিফেন্স তার পরিবারের একজন সদস্যকেও হাসপাতালে মার্টিস ফোর্টালিজার পরিবারকে সঙ্গ দিচ্ছেন।

নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, এরই মধ্যে বাড়িটিতে বিধি রংয়ের পতাকা টাঙিয়ে দিয়েছে ভবন বিভাগ। লিফটটি খতিয়ে দেখা হবে। আর পুরো বিষয়টিও তদন্ত করে দেখা হচ্ছে।

ডেইলি বাংলাদেশ/এমআরকে/এসআইএস

Best Electronics
Best Electronics