.ঢাকা, বৃহস্পতিবার   ২১ মার্চ ২০১৯,   চৈত্র ৭ ১৪২৫,   ১৪ রজব ১৪৪০

লালন শাহ্ কলেজে সাংস্কৃতিক প্রতিযোগিতা

হরিণাকুণ্ডু (ঝিনাইদহ) প্রতিনিধি

 প্রকাশিত: ১৯:০৭ ১৩ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৯:০৯ ১৩ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার সরকারি লালন শাহ্ কলেজের তিন দিনব্যাপী বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা শুরু হয়েছে। 

রোববার সকালে ঐতিহ্যবাহী এই শিক্ষা প্রতিষ্ঠান প্রাঙ্গণে ব্যাপক জাকজমকপূর্ণ ও উৎসব মুখর পরিবেশে প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অংশ গ্রহণে বার্ষিক সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ আতিয়ার রহমান। 

চলতি বছর কোরআন তেলাওয়াত, গীতাপাঠ, হামদ, নাথ, দেশাত্মবোধক গান, রবীন্দ্র সংগীত, নজরুল গীতি, পল্লী গীতি, লালন গীতি, কবিতা আবৃতি, ধারাবাহিক গল্প বলা, উপস্থিত বক্তৃতা, একক অভিনয়, নৃত্য, কৌতুক, বির্তক প্রতিযোগিতা জ্ঞান জিজ্ঞাসাসহ ১৯টি বিষয়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 

বার্ষিক এই সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা উপলক্ষে ইতিমধ্যেই উপজেলার ঐতিহ্যবাহী সরকারি লালন শাহ্ কলেজের ছাত্র-ছাত্রীদের মাঝে ব্যাপক, উৎসাহ ও উদ্দীপনা সৃষ্টি হয়েছে। 

উদ্বোধনী দিনে ছাত্র-ছাত্রী, অভিভাবক ছাড়াও প্রতিযোগিতা উপভোগ করার জন্য বিপুল সংখ্যক সাধারণ মানুষের উপস্থিত লক্ষ্য করা যায়। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শিক্ষক পরিষদের সম্পাদক ইউনুচ আলীসহ অন্যান্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।  

ডেইলি বাংলাদেশ/এমকে