সাত ব্যাটসম্যান শুন্য!

ঢাকা, রোববার   ১৯ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৫ ১৪২৬,   ১৩ রমজান ১৪৪০

Best Electronics

সাত ব্যাটসম্যান শুন্য!

 প্রকাশিত: ১৫:৪১ ১২ অক্টোবর ২০১৮   আপডেট: ১৫:৪১ ১২ অক্টোবর ২০১৮

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের এশিয়া অঞ্চলের কোয়ালিফায়ারে অদ্ভুত সব স্কোরকার্ড দেখছে ক্রিকেটবিশ্ব। দুই দিন আগে মালয়েশিয়ার বিপক্ষে মিয়ানমারের ৯ রানেই পড়েছিল ৮ উইকেট। এবারে নেপাল-চীন ম্যাচও আরো এক অদ্ভুত স্কোরকার্ড। নেপালের বিপক্ষে  চীন অলআউট হয়েছে ২৬ রানে। আর ম্যাচটি নেপাল জিতেছে মাত্র ১১ বলে! চীনের সাত ব্যাটসম্যানই আউট হয়েছে শূন্য রানে। 

টসে জিতে নেপাল বোলিং নেয় নেপাল। ব্যাটিংয়ে নেমে মহাবিপর্যয়ে পড়ে চীন। চীনের পক্ষে সর্বোচ্চ রান ওপেনার হং জিয়ান ইয়ানের—১১। তিনিই দুই অঙ্কে পৌঁছানো একমাত্র চীনা ব্যাটসম্যান। ৬ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ২১ রান তোলে চীন। এরপর পরের ৫ উইকেট হারিয়ে তোলে ২১ রানে। মিডল অর্ডার ব্যাটসম্যান দেংজি মা ৫ রান করলে চীনের সংগ্রহ ২৬-এ পৌঁছে।  চীন শেষ তিন উইকেট হারায় স্কোরবোর্ডে কোনো রান যোগ না করেই। দলের সাত ব্যাটসম্যান আউট হয়েছেন শূন্য রানে।

নেপালের তারকা লেগ স্পিনার সন্দ্বীপ লামিচানে ৪ ওভার বল করে ৪ রানে পেয়েছেন ৩ উইকেট। এই টুর্নামেন্টের ৫ ম্যাচে লামিচানের সংগ্রহ ২০ উইকেট। তিনি রান দিয়েছেন ২.৫ করে।

জবাবে ব্যাটিংয়ে নেমে বিনোদ ভান্ডারি ও প্রদীপ সিং ১১ বলেই ম্যাচ শেষ করেন। ভান্ডারি মাত্র ৮ বলে করেন ২৪ রান। মেরেছেন তিনটি চার ও একটি ছক্কা।

ডেইলি বাংলাদেশ/এমএইচ

Best Electronics