Alexa লাইভে মারধর করা পাকিস্তানের সেই নেতার বিরুদ্ধে ব্যবস্থা

ঢাকা, মঙ্গলবার   ২৩ জুলাই ২০১৯,   শ্রাবণ ৮ ১৪২৬,   ১৯ জ্বিলকদ ১৪৪০

লাইভে মারধর করা পাকিস্তানের সেই নেতার বিরুদ্ধে ব্যবস্থা

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৫:৫০ ২৭ জুন ২০১৯   আপডেট: ০৫:৫২ ২৭ জুন ২০১৯

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

পাকিস্তানে একটি লাইভ টক শোতে সাংবাদিকের ওপর হামলার ঘটনায় ক্ষমতাসীন পিটিআই নেতার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে সরকার। পাশিপাশি তার দলীয় সদস্য পদও বাতিল করা হয়েছে।

সোমবার রাতে একটি পাকিস্তানের সংবাদ চ্যানেলে ‘নিউজ লাইন উইথ আফতাব মুঘেরি’ নামে একটি টকশো চলছিল। সেখানেই শীর্ষ সাংবাদিক ও করাচি প্রেস ক্লাবের সভাপতি ইমতিয়াজ খান ফারানের ওপর চড়াও হন ওই পিটিআই নেতা মনসুর আলি সিয়াল।

বিতর্ক চরমে পৌঁছলে ক্ষেপে গিয়ে তিনি উঠে দাঁড়িয়ে সাংবাদিককে ধাক্কা মেরে মাটিতে ফেলে তার উপর ঘুষি চালাতে থাকেন। পরিস্থিতি চরমে ওঠায় উপস্থিত অন্যান্য অতিথি ও ক্রু-রা অনেক কষ্টে তাকে টেনে সরিয়ে আনেন। পরবর্তীতে দুজনই পুনরায় নির্ধারিত জায়গায় বসে টকশোতে অংশ নেন।

পাকিস্তানের ফ্রিল্যান্স সাংবাদিক নায়লা ইনায়াত এই ভিডিও টুইটারে পোস্ট করেন। পরে এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। সেখানে অনেকেই এ ঘটনার নিন্দা জানিয়েছেন।

তিনি লিখেছেন, এটাই কি নয়া পাকিস্তান? লাইভ শোয়ে করাচি প্রেস ক্লাবের সভাপতি ইমতিয়াজ খানের ওপর হামলা পিটিআই এর মনসুর আলি সিয়ালের।

দেশটির গণমাধ্যম ডন ও জিয়ো নিউজ উর্দূ জানিয়েছে, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিশেষ উপদেষ্টা নাইমুল হক এ ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়ে ওই নেতার বিরুদ্ধে শাস্তি গ্রহণের আশ্বাস দিয়েছেন। 

টুইটারে দেয়া এক বার্তায় নাইমুল হক বলেন, এ ধরণের আচরণ পাকিস্তান তেহরিকে ইনসাফে অগ্রহণযোগ্য ও বেমানান। মাসরুর সাইয়ালের বিরুদ্ধে খুব শিগগিরই ব্যবস্থা নেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/জেডআর