লবণেই হবে খুশকি দূর...

ঢাকা, বৃহস্পতিবার   ২৩ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৯ ১৪২৬,   ১৭ রমজান ১৪৪০

Best Electronics

লবণেই হবে খুশকি দূর...

আঁখি আক্তার ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:১০ ১৬ মে ২০১৯   আপডেট: ১৩:১৮ ১৬ মে ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

খুশকি এমন সমস্যা যা অনেক বিব্রতকর পরিস্থিতিতে ফেলে। এর সমাধানে অনেকেই নানা পদ্ধতি প্রয়োগ করে থাকেন। কিন্তু জানেন কি, খুব সহজ একটি উপাদানেই দূর হবে এই বিরক্তিকর খুশকি। আর এই উপাদানটি আছে আপনার রান্না ঘরেই। হ্যাঁ, লবণেই পেয়ে যাবেন খুশকির হাত থেকে মুক্তি। লবণ মাথার ত্বক থেকে খুশকি দূর করার পাশাপাশি ময়লা ও মরা চামড়া দূর করে। সাথে বাড়ায় চুলের বৃদ্ধিও। চলুন তবে জেনে নেয়া যাক লবণে খুশকি দূর করার উপায়-
 

লবণমিশ্রিত পানি
১ কাপ গরম পানিতে ৩ টেবিল চামচ লবণ মিশিয়ে নেড়ে নিন। এবার পানিটি ঠাণ্ডা হলে, চুল ধুয়ে আঙুলের সাহায্যে চুলের গোড়ায় মিশ্রণটি ম্যাসাজ করুন। তারপর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। এটি মাথার ত্বকের মরা চামড়া ও অতিরিক্ত তেল দূর করবে সহজেই।
 

শ্যাম্পুর সঙ্গে লবণ
১ টেবিল চামচ মাইল্ড শ্যাম্পুর সঙ্গে আধা চা চামচ লবণ মিশিয়ে নিন। কুসুম গরম পানি দিয়ে চুল ভিজিয়ে লবণমিশ্রিত শ্যাম্পু ব্যবহার করুন। ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে কন্ডিশনার ব্যবহার করুন। সপ্তাহে দুইবার ব্যবহার করতে পারেন এই শ্যাম্পু।
 

অলিভ অয়েল, লবণ ও লেবু
২ টেবিল চামচ অলিভ অয়েলের সঙ্গে ২ টেবিল চামচ মোটা দানার লবণ এবং ২ টেবিল চামচ লেবুর রস মিশিয়ে নিন। চুল ভিজিয়ে মাথার ত্বকে ঘষে ঘষে লাগান মিশ্রণটি। ৫ মিনিট অপেক্ষা করে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাকটি সপ্তাহে দুইবার ব্যবহার করলে চুল বৃদ্ধি পাবে।   

ডেইলি বাংলাদেশ/এএ    

Best Electronics