Alexa লন্ডনে সন্ত্রাসী হামলায় নিহত ৬

ঢাকা, বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৬ ১৪২৬,   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

Akash

লন্ডনে সন্ত্রাসী হামলায় নিহত ৬

 প্রকাশিত: ০৯:২৫ ৪ জুন ২০১৭   আপডেট: ১৮:১৫ ৫ অক্টোবর ২০১৯

লন্ডনে সন্ত্রাসী হামলা

লন্ডনে সন্ত্রাসী হামলা

যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের প্রাণকেন্দ্র লন্ডন ব্রিজে ভ্যান চাপা, ছুরিকাঘাত ও  গোলাগুলির ঘটনায় অন্তত ছয়জন নিহতের খবর পাওয়া গেছে। এটিকে সন্ত্রাসী হামলা বলে মনে করছে পুলিশ। দেশটির অপর শহর ম্যানচেস্টারে হামলার রেশ না কাটতেই নির্বাচনের মাত্র চার দিন আগে আবারও সন্ত্রাসী হামলায় রক্তাক্ত হল খোদ রাজধানী লন্ডন।

শনিবার সাপ্তাহিক ছুটির রাতে লন্ডন ব্রিজে ভিড়ের মধ্যে গাড়ি চাপায় এ ঘটনা ঘটেছে। এছাড়া কাছাকাছি সময়ে নিকটবর্তী বারা মার্কেট এলাকায় ছুরি হাতে সাধারণ মানুষের ওপর হামলা চালিয়েছে কয়েকজন। বেপরোয়া ওই ভ্যানের ধাক্কায় প্রথম দিকে একজনের বেশি পথচারী নিহত এবং আরো বেশ কয়েকজন পথচারী আহত হন বলে জানা যায়। পুলিশ মনে করছে, এটি নিছক একটি দুর্ঘটনা নয় বরং এটি ছিল একটি পরিকল্পিত সন্ত্রাসী হামলা। মেট্রোপলিটন পুলিশের তরফ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। খবর বিবিসির।

ভ্যানের ধাক্কায় লন্ডন ব্রিজের ওপর পথচারী হতাহতের ঘটনায় দ্রুত সেখানে উপস্থিত হয় পুলিশ এবং বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স।  সশস্ত্র আইনশৃঙ্খলা বাহিনীর দ্রুত ও পাল্টা ব্যবস্থায়  সন্ত্রাসীরা প্রতিরোধের মুখে পড়ে বলে পুলিশ জানায়। তাদের পাল্টা গুলিতে ৩ জন হামলাকারীও নিহত হয়। ঘটনার পর লন্ডন ব্রিজে গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।