Alexa লটারি জিতে রাতারাতি ২৮ কোটি টাকার মালিক হলেন কৃষক

ঢাকা, মঙ্গলবার   ২০ আগস্ট ২০১৯,   ভাদ্র ৫ ১৪২৬,   ১৮ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

লটারি জিতে রাতারাতি ২৮ কোটি টাকার মালিক হলেন কৃষক

ফিচার ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৩৯ ৪ আগস্ট ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

এক সময় পেটে খাবার জুটতো না। কাজের খোঁজে দুবাই গিয়েছিলেন হায়দরাবাদের এক কৃষক বিলাস রিক্কালা। কিছুদিন সেখানে গাড়ি চালিয়ে উপার্জনের চেষ্টা করলেও তেমন কিছু না করতে পেরে শেষমেশ দেশে ফিরে আসেন তিনি। 

দেশে ফেরার পূর্বে এক বন্ধু রবির কাছে ২০ হাজার টাকা দেন ‘দুবাই শপিং ফেস্টিভাল’-এ লটারির টিকিট কেনার জন্য। নিজের ভাগ্য পরখ করে দেখার একটা শেষ চেষ্টা করতে এই টাকা বিলাস তার স্ত্রীর কাছে ধার নিয়েছিলেন। 

কিন্তু এবার সুদিনের মুখ দেখল বিলাস। শুধু সুদিন নয়, রাতারাতি রাজা হয়ে গেলেন হায়দরাবাদের এই কৃষক। ২০ হাজার টাকা দিয়ে লটারির টিকিট কেটে ভারতীয় রুপির প্রায় ২৮ কোটি ৪২ লাখ ৪০ হাজার টাকা জিতেছেন বিলাস।

বিলাসের কৃষিজীবী পরিবারে ধান বিক্রি করে সারা বছরে আয় মেরে কেটে ৩ লাখ টাকা। বিলাস ও তার স্ত্রী পদ্মার দুই মেয়ে। চার জনের সংসারে অনটন না থাকলেও তেমন একটা স্বচ্ছলতা ছিল না। তেলঙ্গানার জাকরন পল্লী গ্রামের বাসিন্দা বিলাস উপার্জনের চেষ্টায় ব্যর্থ হয়ে দুবাই থেকে দেশে ফিরে আসেন। দেশে ফেরার ৪৫ দিনের মাথায় সুখবর দেন বিলাসের ওই বন্ধু রবি। 

রবি ফোন করে জানান, লটারিতে দেড় কোটি দিরহাম (ভারতীয় মূদ্রায় প্রায় ২৮ কোটি ৪২ লাখ ৪০ হাজার টাকা) জিতেছেন। অর্থাত্‍, রাতারাতি কোটিপতি! এ বার এই বিপুল পরিমাণ টাকা নিয়ে কী করবেন, তা এখনো ভেবে উঠতে পারেননি বিলাস।

ডেইলি বাংলাদেশ/জেএমএস

Best Electronics
Best Electronics