Alexa লটারির ৮ কোটি ডলারের অর্ধেকই নেবেন স্ত্রী!

ঢাকা, মঙ্গলবার   ২৩ জুলাই ২০১৯,   শ্রাবণ ৯ ১৪২৬,   ২০ জ্বিলকদ ১৪৪০

লটারির ৮ কোটি ডলারের অর্ধেকই নেবেন স্ত্রী!

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৫৪ ২৪ জুন ২০১৯   আপডেট: ২২:২৮ ২৪ জুন ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

রিচার্ড জেলাস্কো ২০১৩ সালে লটারির এক টিকিট কেটেছিলেন। গেল সপ্তাহেই তিনি জিতেছেন ৮ কোটি ডলার। আর এতেই মার্কিন এই নাগরিক রাতারাতি কোটিপতি হয়ে গেছেন। 

তবে লটারি জিতলেও রিচার্ডের জন্য অপেক্ষা করছিল এক দুঃসংবাদ। স্ত্রীর সঙ্গে বিচ্ছেদের মামলা চলাকালীন এই টিকিট কেটেছিলেন তিনি। এতেই ঘটে যতো বিপত্তি।

বিষয়টি নিয়ে ওই নারী সম্প্রতি আদালতে অভিযোগ করেছেন, লটারি কেনার সময় তিনি রিচার্ডের স্ত্রী ছিলেন। তাই তাকে ওই টাকার ভাগ দিতে হবে।

পরে আদালতের রায়ে তিন বিচারকের এক বেঞ্চ স্ত্রী মেরি জেলাস্কোকে অর্ধেক টাকা দেয়ার নির্দেশ দিয়েছেন। গেল ১৩ জুন যুক্তরাষ্ট্রের মিশিগানের একটি আদালত এই রায় দেন।

সাত বছর দাম্পত্য জীবন কাটানোর পর জোলাস্কো দম্পতি বিবাহ বিচ্ছেদের মামলা দায়ের করেন ২০১১ সালে। তবে ২০১৮ সালেও সেই মামলার কোনো রায় বের হয়নি। ২০১৩ সালে ওই লটারির টিকিট কাটেন রিচার্ড। গত সপ্তাহেই তিনি লটারি জেতার খবর পান। 

এদিকে রিচার্ডের উকিল জানিয়েছেন, তিনি আদালতের এই নির্দেশ মেনে নিতে পারছেন না। তার দাবি, রিচার্ড ভাগ্যবান বলেই এই টাকা পেয়েছেন। তাই এই টাকার দাবিদার তিনি একাই। এরই মধ্যে তিনি কোর্টের ওই রায়ের বিপক্ষে আরেকটি মামলা করেছেন।

ডেইলি বাংলাদেশ/জেডআর