লক্ষ্মীপুরে বিকেল সাড়ে ৪টার পর শুধু ওষুধের দোকান খোলা

ঢাকা, শুক্রবার   ০৫ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২২ ১৪২৭,   ১২ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

লক্ষ্মীপুরে বিকেল সাড়ে ৪টার পর শুধু ওষুধের দোকান খোলা

লক্ষ্মীপুর প্রতিনিধি  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:২৭ ১০ এপ্রিল ২০২০   আপডেট: ১৯:০৫ ১০ এপ্রিল ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

লক্ষ্মীপুরে করোনাভাইরাস প্রতিরোধে শুক্রবার থেকে বিকেল সাড়ে ৪টার পর ওষুধের দোকান ছাড়া কোনো দোকান খোলা থাকবে না বলে জানিয়েছেন ডিসি অঞ্জন চন্দ্র পাল। 

এ বিষয়ে ডিসি এক নির্দেশনা জারি করেন। তাতে উল্লেখ করা হয় পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বাস, সিএনজি চালিত আটোরিকশা, রিকশা ও মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে। সব ধরনের হোটেল, রেস্টুরেন্ট ও চায়ের দোকান বন্ধ থাকবে। শুধু পণ্যবাহী ট্রাক চলাচল করতে পারবে।

ওষুধের দোকার ছাড়া বিকেল সাড়ে ৪টার পর সব দোকান এবং কাঁচাবাজার বন্ধ থাকবে। পৌরসভাসহ ইউপির সব হাটবাজার বন্ধ থাকবে। সার ও কীটনাশকের দোকান সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত খোলা থাকবে। এছাড়া কোনো প্রকার গুজবে কান না দিতে বলা হয়েছে। গুজব প্রচারকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

ডিসি অঞ্জন চন্দ্র পাল বলেন, করোনাভাইরাস প্রতিরোধে জনসমাগম বন্ধ করতে শুক্রবার থেকে প্রতিদিন বিকেল সাড়ে ৪টা পর্যন্ত মুদি দোকান ও কাঁচাবাজার খোলা থাকবে। অন্য যেকোনো সময় মানুষ ওষুধ ক্রয় ও হাসপাতালের যাওয়া ছাড়া ঘর থেকে বের হতে পারবে না। ওষুধের দোকান সব সময়ই খোলা থাকবে। বিনা কারণে যেন কেউ ঘর থেকে বের হতে না পারে সেজন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ কাজ করছে। 

এ দিকে জেলা শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী শহরের সব দোকান বন্ধ রয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছেন না। জনসচেতনতায় মাঠে কাজ করছে জেলা প্রশাসন ও পুলিশ।

ডেইলি বাংলাদেশ/এমকে