লকডাউনের মধ্যেও ব্রাজিলের প্রেসিডেন্টের মিছিল

ঢাকা, রোববার   ১২ জুলাই ২০২০,   আষাঢ় ২৯ ১৪২৭,   ২১ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

লকডাউনের মধ্যেও ব্রাজিলের প্রেসিডেন্টের মিছিল

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:১৪ ২৫ মে ২০২০  

সংগৃহীত

সংগৃহীত

বিশ্বে করোনাভাইরাস সংক্রমণের নতুন কেন্দ্র হয়ে উঠেছে ব্রাজিল। যুক্তরাষ্ট্রের পর ব্রাজিলেই এখনো পর্যন্ত সর্বোচ্চ সংখ্যক মানুষ করোনাভাইরাসে আক্রান্ত।

রোববার দেশটিতে ৬৫৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২২,৬৬৬ জনে। দেশটিতে এ পর্যন্ত করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৬৩ হাজার ২১১ জনে যা বিশ্বে দ্বিতীয় সর্বোচ্চ।

করোনাভাইরাসকে শুরু থেকেই গুরুত্ব দিয়ে আসছেন না ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। এটিকে সাধারণ ফ্লুর সঙ্গে তুলনা করেন তিনি। এ কারণে মার্কিন প্রেসিডেন্টের মত তিনিও বেশ সমালোচিত।

লকডাউনের মধ্যে নতুন কাণ্ড করে বসলেন ব্রাজিলের প্রেসিডেন্ট। আলজাজিরার খবরে বলা হয়েছে, ব্রাজিলে চরম করোনা পরিস্থিতিতেও সমর্থকদের নিয়ে লকডাউনে মধ্যে মিছিল বের করেছেন দেশটির প্রেসিডেন্ট জাইর বলসোনারো।

নিজ বাসভবনের বাইরে সমর্থকদের সঙ্গে ওই মিছিলে যোগ দেন বলসোনারো। মুখে একটি সাদা মাস্ক পরে বের হলেও সমাবেশে উপস্থিত হয়ে সেটি খুলে ফেলেন তিনি।

এ সময় সামাজিক দূরত্বের বিধিনিষেধও মানেননি তিনি। সমর্থকদের সঙ্গে তিনি হাত মেলান, তাদের জড়িয়ে ধরেন এবং ছবি তোলেন। এর আগেও লকডাউন বিরোধী সমাবেশে দেখা গেছে তাকে। এমনকি শিশুদের সঙ্গে সেলফি তুলেছেন সামাজিক দূরত্ব না মেনে।

করোনা মোকাবিলায় বলসোনারোর সঙ্গে বিরোধ সৃষ্টি হওয়ায় গত কয়েক সপ্তাহে দুই জন স্বাস্থ্যমন্ত্রীকে বাদ দিয়েছেন ব্রাজিলেরেএই প্রেসিডেন্ট।

ডেইলি বাংলাদেশ/এস