লকডাউনের পর দোকান খুলে মালিকের চোখ ছানাবড়া!

ঢাকা, শনিবার   ৩০ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭,   ০৭ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

লকডাউনের পর দোকান খুলে মালিকের চোখ ছানাবড়া!

আন্তর্জাতিক ডেস্ক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:১৪ ১৫ মে ২০২০   আপডেট: ১৯:২৭ ১৫ মে ২০২০

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

করোনাভাইরাসে স্থবির গোটা বিশ্ব। ভেঙে পড়েছে পুরো অর্থনীতি। বন্ধ রয়েছে দোকানপাট, কল কারখানা, শপিংমল-সবকিছুই।

ফলে দীর্ঘদিন ধরে বন্ধ থাকায় মলগুলোর অবস্থা শোচনীয়। একদিকে ব্যবসা লাটে উঠছে। অন্যদিকে নষ্ট হয়ে যাচ্ছে মলের ভিতরে থাকা জিনিসপত্রও।

যেমন দেখা গেল মালয়েশিয়ার এই মলে। ৫০ দিন পর যখন শপিং মলটি খুললো তখন তার ভিতরের অবস্থা দেখে চমকে উঠে মালিকের চোখ হলো ছানাবড়া।

চামড়ার সামগ্রী বিক্রি হত এই শপিংমলে। কিন্তু দীর্ঘদিন বন্ধ থাকার ফলে জলীয়বাষ্প জমে ছাতা পড়ে গিয়েছে সমস্ত নতুন সামগ্রীর উপরেই।

করোনাভাইরাস সম্পর্কিত আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার জানিয়েছে, বিশ্বে এখন পর্যন্ত মহামারি এই ভাইরাসে আক্রান্ত হয়ে ৩ লাখ ৩ হাজার ৭৮ জন প্রাণ হারিয়েছেন। এছাড়া আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ২১ হাজার ৭২৫ জন। আর সুস্থ হয়ে উঠেছেন ১৭ লাখ ২ হাজার ১৫২ জন।

চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১২টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে। আর আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ১৪ লাখ ৫৭ হাজার ২৯৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৮৬ হাজার ৯০৮ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮২ হাজার ৯২৯ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৩ জনের মৃত্যু হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এসআই