Alexa লংগদুতে শান্তিচুক্তির ২১ বছর পূর্তি উদযাপন

ঢাকা, শনিবার   ২২ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১০ ১৪২৬,   ২৮ জমাদিউস সানি ১৪৪১

Akash

লংগদুতে শান্তিচুক্তির ২১ বছর পূর্তি উদযাপন

লংগদু(রাঙামাটি) প্রতিনিধি

 প্রকাশিত: ১৮:২৩ ২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৮:২৩ ২ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

রাঙামাটির লংগদুতে সেনা জোনের উদ্যোগে সোমবার পার্বত্য শান্তিচুক্তির ২১ বছর পূর্তি উদযাপন করা হয়েছে।

সকালে দিনটি উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা হয়। এছাড়াও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ, বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ বিতরণ, প্রীতি ফুটবল ম্যাচ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে সেনাবাহিনী।

লংগদু জোনের বৈচিত্রে বিলাস পার্কে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্য রাখেন, জোন কমান্ডার লে. কর্ণেল এমএম শফিকুর রহমান।

তিনি বলেন ‘শান্তিচুক্তি করা হয়েছে পার্বত্যাঞ্চলের জনসাধারণ সুখে শান্তিতে থাকার জন্য। এখানে সকলে মিলেমিশে ভাতৃত্ববোধ ও সম্প্রীতিতে বসবাস করতে হবে। কিন্তু পাহাড়ে একটি সন্ত্রাসী গ্রুপ শান্তি প্রতিষ্ঠায় বাঁধা হয়ে দাঁড়িয়েছে। তারা নিয়মিত চাঁদাবাজি, অপহরণ, হত্যা ও গুমের মাধ্যমে শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করে চলেছে।’ তাদের বিরুদ্ধে সকলকে সজাগ থাকার জন্য তিনি আহ্বান জানান।

এছাড়া বক্তব্য রাখেন, মাইনীমুখ ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারেক সরকার, আটারকছড়া ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমা ও উপজেলা জনসংহতি সমিতির সাধারণ সম্পাদক মনিশংকর চাকমা প্রমূখ।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান তোফাজ্জল হোসেন, ইউএনও প্রবীর কুমার রায়, কালাপাকুজ্জা ইউপি চেয়ারম্যান মোস্তফা মিয়া, লংগদু প্রেসক্লাবের সভাপতি মো. এখলাস মিঞা খান, ২৪নং মাইনীমুখ মৌজার হেডম্যান মানিক কুমার চাকমা প্রমূখ।

বিকেলে উপজেলা পরিষদ মাঠে প্রীতি ফুটবল ম্যাচ  এবং সন্ধ্যায় জোনের বৈচিত্র বিলাস পার্কে এক সাংস্কৃতিক ও মেলা হয়। 

ডেইলি বাংলাদেশ/এসকে