Alexa লংগদুতে ব্রাশ ফায়ারে জেএসএস কালেক্টর নিহত

ঢাকা, শুক্রবার   ১৮ অক্টোবর ২০১৯,   কার্তিক ২ ১৪২৬,   ১৮ সফর ১৪৪১

Akash

লংগদুতে ব্রাশ ফায়ারে জেএসএস কালেক্টর নিহত

 প্রকাশিত: ১২:১৩ ৯ নভেম্বর ২০১৮   আপডেট: ১৪:০৯ ৯ নভেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

রাঙামাটির লংগদুতে শুক্রবার ভোরে প্রতিপক্ষের ব্রাশ ফায়ারে জেএসএস (এমএন লারমা) গ্রুপের কালেক্টর বাজ্যগুলা চাকমা ওরফে রাজা চাকমা নামে একজন নিহত হয়েছেন। লংগদু সদর ইউপির বান্দরতলা গ্রামে এ ঘটনা ঘটে। 

নিহত রাজা চাকমা পাহাড়ের আঞ্চলিক দল পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির জেএসএস গ্রুপের কালেক্টর হিসেবে ওই এলাকায় কর্মরত ছিলেন। রাজা চাকমা লংগদু সদর ইউপির বরাদম পূর্ণসেন কার্বারী এলাকার সুরেন্দ্র চাকমার ছেলে।

স্থানীয়রা জানান, সংগঠনের পক্ষে চাঁদা আদায়ে কালেক্ট্ররের দায়িত্ব নিয়ে সে বান্দরতলা এলাকায় তার মামা জনৈক শান্তিময় চাকমার বাড়িতে বসবাস করতো। প্রতিদিনের মতো বৃহষ্পতিবার রাতেও সে ঐ বাড়িতে রাতযাপন করছিলো। প্রতিপক্ষ পার্বত্য চুক্তি বিরোধী সংগঠনের সশস্ত্র একদল সন্ত্রাসী শুক্রবার দিবাগত রাতে শান্তিময় চাকমার বাড়ি ঘেরাও করে কালেক্টর রাজা চাকমাকে ব্রাশ ফায়ার করে মৃত্যু নিশ্চিত করে সন্ত্রাসীরা চলে যায়। 

লংগদু থানার ওসি রঞ্জন কুমার সামন্ত বলেন, থানা পুলিশের একটি দল ও সেনাবাহিনীর সহায়তায় নিহতের লাশ ঘটনাস্থল থেকে উদ্ধার ময়নাতদন্তের জন্য জেলা হাসপাতালের মর্গে প্রেরণ করেছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। 

ডেইলি বাংলাদেশ/জেএইচ