Alexa র‍্যাঙ্কিংয়ের শীর্ষেও যেতে পারে বাংলাদেশ!

ঢাকা, সোমবার   ১৯ আগস্ট ২০১৯,   ভাদ্র ৪ ১৪২৬,   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

র‍্যাঙ্কিংয়ের শীর্ষেও যেতে পারে বাংলাদেশ!

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৮:৪৬ ২২ জুন ২০১৯   আপডেট: ০৯:৩০ ২২ জুন ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

এটা ঠিক পরাজয় নয়! তবে লড়াকু হার বলা যায়। অস্ট্রেলিয়া পাহাড়সম ৩৮৩ রানের জবাব দিতে নেমে শেষ পর্যন্ত লড়াই করেছে বাংলাদেশ। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের সহজে জিততে দেননি তারা, যা মুগ্ধ করেছে সাবেক অস্ট্রেলীয় ক্রিকেটার মাইক হাসিসহ বিশ্বের বাঘা বাঘা ক্রিকেটারদের।

বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচটির পর  ইএসপিএন ক্রিকইনফোর অনুষ্ঠান ‘ম্যাচ ডে’তে মাইক হাসি উপস্থিত ছিলেন। সেখানে তিনি বলেন, দুই দলের মাঝে পার্থক্য গড়ে দিয়েছে তাদের বোলিং। তাদের মূলত বোলিং নিয়ে কাজ করতে হবে। দু-একজন রহস্য স্পিনার এবং একজন গতিময় পেসার যদি তারা দলে আনতে পারে, র‍্যাঙ্কিংয়ের শীর্ষ অবস্থানে যেতে বাংলাদেশের খুব একটা বেগ পেতে হবে না।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী দলের এই সদস্য বলেন, টাইগারদের আমার টুপি খোলা অভিনন্দন। ওরা দারুণ লড়াই করেছে। বিশ্বচ্যাম্পিয়নরা সহজে জেতেনি। শেষ পর্যন্ত তাদের লড়াই করতে হয়েছে।

পথটা সঙিন না হলেও সেমিফাইনালের সমীকরণে এখনো টিকে আছে বাংলাদেশ। সল কথা সেমিফাইনাল খেলতে হলে পরের তিন ম্যাচ জিততেই হবে বাংলাদেশকে। একই কথা খাটে শ্রীলংকার ক্ষেত্রেও। আর হারতে হবে শীর্ষে থাকা দলগুলোকে। বিশেষ করে ইংল্যান্ডকে। শীর্ষ চারের মধ্যে ২ ম্যাচ হারা একমাত্র দল যে স্বাগতিকরাই। এরপর তাদের তিন প্রতিপক্ষ ভারত, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া। ফলে বাংলাদেশ ও শ্রীলঙ্কার চেয়ে তাদের প্রতিপক্ষ বেশি কঠিন। আর পাকিস্তানের পর এবার লংকানদের কাছে হেরে ইংলিশদের আত্মবিশ্বাসে যে জোর ধাক্কা লেগেছে তাতে কোনো সন্দেহ নেই।

ডেইলি বাংলাদেশ/এনকে

Best Electronics
Best Electronics

শিরোনাম

শিরোনামকুমিল্লার বাগমারায় বাস-অটোরিকশা সংঘর্ষে নারীসহ নিহত ৭ শিরোনামবন্যায় কৃষিখাতে ২শ’ কোটি টাকার বেশি ক্ষতি হবে না: কৃষিমন্ত্রী শিরোনামচামড়ার অস্বাভাবিক দরপতনের তদন্ত চেয়ে করা রিট শুনানিতে হাইকোর্টের দুই বেঞ্চের অপারগতা প্রকাশ শিরোনামচামড়া নিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সমাধানে বিকেলে সচিবালয়ে বৈঠক শিরোনামডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭০৬ জন: স্বাস্থ্য অধিদফতর শিরোনামডেঙ্গু নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদন দুপুরে আদালতে উপস্থাপন শিরোনামডেঙ্গু রোগীর সংখ্যা কমছে: সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক শিরোনামইন্দোনেশিয়ায় ফেরিতে আগুন, দুই শিশুসহ নিহত ৭ শিরোনামআফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩