র‌্যাবের জিজ্ঞাসাবাদের মুখে নোবেল

ঢাকা, বুধবার   ১৫ জুলাই ২০২০,   আষাঢ় ৩১ ১৪২৭,   ২৩ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

র‌্যাবের জিজ্ঞাসাবাদের মুখে নোবেল

বিনোদন প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৩৯ ২৫ মে ২০২০  

ফাইল ছবি

ফাইল ছবি

বিগত কয়েক সপ্তাহ ধরে বেশ বিতর্কের জন্ম দিচ্ছেন কণ্ঠশিল্পী মাইনুল আহসান নোবেল। দেশের লিজেন্ড শিল্পীদের অসম্মান করেও ফেসবুকে স্ট্যাটাস দেন পশ্চিমবঙ্গের সারেগামাপা-২০১৯ 'র এই দ্বিতীয় রানার্সআপ। শুধু স্টাটাসই নয়, বিভিন্নজনের সঙ্গে তর্কেও জড়িয়ে পড়েন তিনি। 

সম্প্রতি তাহসিন এন রাকিব নামের একজন ইউটিউবারের সঙ্গেও কথা কাটাকাটি হয় গোপালগঞ্জের ছেলে নোবেলের। বেশকিছু অশালীন শব্দও প্রয়োগ করার অভিযোগ ওঠে এই গায়কের বিরুদ্ধে। 

তার কারণেই গত বছরের ‘সারেগামাপা’ রিয়ালিটি শোর দ্বিতীয় রানার্সআপ নোবেলকে ডেকে পাঠিয়েছিল র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)। পাশাপাশিই কিছুদিন ধরে তাকে পর্যবেক্ষণ করছিল পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট।

সম্প্রতি র‌্যাব ২-এর কার্যালয়ে ডেকে নোবেলকে জিজ্ঞাসাবাদ করা হয়, সোশ্যাল মিডিয়ায় এমনতর কাণ্ড তিনি কেন ঘটান? এই প্রশ্নের জবাবে প্রথমেই ক্ষমা চেয়ে নেন নোবেল। এরপর জানান, এই সবই আসলে একটি গানের ‘মার্কেটিং পলিসি’।

দীর্ঘক্ষণ নোবেলের সঙ্গে এসব বিষয়ে আলোচনার পর র‌্যাবে অ্যাডিশনাল এসপি মনির জামান বলেন, আমাদের দেশের তো বটেই, ভারতেও একজন জনপ্রিয় কণ্ঠশিল্পী নোবেল। তিনি নিজস্ব ফেসবুক পেজ Noble Man থেকে সম্প্রতি যা বলেছেন, তা আসলে তার নতুন গান ‘তামাশা’কে প্রোমোট করার জন্য। কারো ভাবাবেগে আঘাত করা তার উদ্দেশ্য ছিল না বলে জানিয়েছেন।

তিনি বলেন- যদি কেউ নোবেলের কথায় দুঃখ পেয়ে থাকেন, তার জন্য ক্ষমা তিনি (নোবেল) ক্ষমা চেয়েছেন। আমাদের কাছে ঠিক এই কথাই বলেছেন নোবেল। আমরা র‌্যাব ২-এর পক্ষ থেকে তাকে ডেকেছিলাম। একবার ডাকতেই স্বেচ্ছায় আমাদের কাছে তিনি তার বক্তব্য তুলে ধরেছেন। আমরা তাকে সতর্ক করে দিয়েছি।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে অশালীন মন্তব্য করার জন্যও ফেসবুকে ক্ষমা চেয়েছেন নোবেল। এমনকী র‌্যাব-এর পক্ষ থেকে যে তাকে ডেকে পাঠানো হয়েছিল, কী বৃত্তান্ত- এসব কিছুই ফেসবুক পোস্টে খোলসা করেছেন এ বিতর্কিত গায়ক।

ডেইলি বাংলাদেশ/টিএএস