Alexa রোহিত-কোহলি বীরত্বে ভারতের সিরিজ জয়

ঢাকা, সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১১ ১৪২৬,   ২৯ জমাদিউস সানি ১৪৪১

Akash

রোহিত-কোহলি বীরত্বে ভারতের সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৩৩ ১৯ জানুয়ারি ২০২০   আপডেট: ২১:৩৯ ১৯ জানুয়ারি ২০২০

ছবি: বিসিসিআই

ছবি: বিসিসিআই

তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সাত উইকেটের জয় পেয়েছে ভারত। এই জয়ে ২-১ ব্যবধানে সিরিজ নিশ্চিত করেছে তারা। রোহিত শর্মার সেঞ্চুরির পর বিরাট কোহলির দুর্দান্ত ব্যাটিংয়ে সহজ জয় পায় স্বাগতিকরা।

ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে লড়াকু সংগ্রহ পায় অস্ট্রেলিয়া। স্টিভ স্মিথের সেঞ্চুরিতে ৯ উইকেট হারিয়ে ২৮৬ রান সংগ্রহ করে সফরকারীরা। রান তাড়ায় শুরুটা দুর্দান্ত হয় ভারতের। উদ্বোধনি জুটিতে আসে ৬৯ রান।

ব্যক্তিগত ১৯ রানে রাহুল ফিরলে ১৩৬ রানের জুটি গড়েন রোহিত শর্মা ও বিরাট কোহলি। শুরু থেকেই আক্রমণাত্মক খেলে ক্যারিয়ারের ২৯তম সেঞ্চুরি তুলে নেন রোহিত। ১২৮ বলে ১১৯ করে সাজঘরে ফেরেন তিনি। তার ইনিংসে ছিল আটটি চার ও ছয়টি ছক্কার মার। 

অপরপ্রান্তে বিরাট কোহলিও এগিয়ে যাচ্ছিলেন আরেকটি শতকের দিকে। তবে ৮৯ রানে জশ হ্যাজেলউডের বলে বোল্ড হয়ে যান তিনি। শ্রেয়াস আইয়ার ও মনিশ পান্ডে বাকি পথ নির্বিঘ্নে পারি দেন। দুজনে অপরাজিত থাকেন যথাক্রমে ৪৪ ও ৮ রানে। অজিদের হয়ে একটি করে উইকেট লাভ করেন হ্যাজেলউড, অ্যাস্টন আগার ও অ্যাডাম জাম্পা। 

এর আগে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ইনিংস উদ্বোধনে নামেন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার। এদিন দুজনের কেউই ব্যাটে রান পাননি। ওয়ার্নার ৩ ও ফিঞ্চ করেন ১৯ রান।

এরপর লাবুশেনকে সঙ্গে নিয়ে ১২৭ রানের জুটি গড়েন স্মিথ। ৫৪ রানে লাবুশেন ফেরার পরের বলেই আউট হন ব্যাটিং অর্ডারে প্রমোশন পাওয়া মিচেল স্টার্ক।

অ্যালেক্স ক্যারির সঙ্গে ৫৮ রানের জুটি গড়েন স্মিথ। ক্যারি ৩৫ রানে ফেরার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে অজিরা। এর মাঝে ১১৭ বলে স্মিথ পূরণ করেন ওয়ানডে ক্যারিয়ারের নবম সেঞ্চুরি। শেষ পর্যন্ত ১৩১ রানে সাজঘরে ফেরেন তিনি। স্মিথের ইনিংসে ছিল ১৪টি চার ও একটি ছয়ের মার।

ভারতের হয়ে একাই চার উইকেট শিকার করেন মোহাম্মদ শামি। এছাড়া রবীন্দ্র জাদেজা দুই উইকেট লাভ করেন।

ডেইলি বাংলাদেশ/এএল