Alexa ‘রোহিঙ্গা নিয়ে বিভেদ সৃষ্টি করতে চায় বিএনপি’

ঢাকা, সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ১ ১৪২৬,   ১৬ মুহররম ১৪৪১

Akash

‘রোহিঙ্গা নিয়ে বিভেদ সৃষ্টি করতে চায় বিএনপি’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১৮ ২৯ আগস্ট ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

রোহিঙ্গা সমস্যা সমাধান করতে জাতীয় ঐক্য গঠন করতে চায় বিএনপি। সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় ঐক্যের নামে বিভেদ সৃষ্টি করতে চায় বিএনপি। 

তিনি বলেন, এতে আপনারা কখনো সাড়া পাবেন না। আপনাদের জাতীয় ঐক্য করতে হবে না। এই ইস্যুতে জাতীয় ঐক্য রয়েছে। 

‘আপনারা কি মিয়ানমারের সঙ্গে যুদ্ধ করতে চান? আমরা যুদ্ধ করে রোহিঙ্গাদের ফেরত পাঠাতে চাই না। কূটনৈতিক তৎপরতা অব্যাহত আছে, সুক্ষ্ম কূটনৈতিক তৎপরতার মাধ্যমে রোহিঙ্গাদের ফেরত পাঠানো হবে।’

বৃহস্পতিবার বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) আয়োজিত বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান। 

ওবায়দুল কাদের বলেন,বিএনপি উন্মাদ হয়ে রোহিঙ্গা ইস্যু বের করছে। অবশেষে রোহিঙ্গাদের ওপর ভর করে বার বার নানা ধরনের কথা বলছে। যখন বাংলাদেশে স্রোতের মতো রোহিঙ্গা আসতে শরু করেছে, তখন সারা দুনিয়া শেখ হাসিনার উদার মানবিকতার পরিচয়ে প্রশংসা করছে। আর বিএনপি তখন এর বিরোধিতা করেছে। 

বিএমএ এর সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য  গবেষণা ও উন্নয়ন অধ্যাপক ডা. মো শহিদুল্লাহ সিকদার,বিএমএ সাবেক সভাপতি  শরফত উদ্দিন, বিএমএ সাবেক মহাসচিব ডা. শফিকুর রহমান প্রমুখ। 

ডেইলি বাংলাদেশ/এমআরকে/এসআই