Alexa রোহিঙ্গা গণহত্যা বন্ধে শুক্রবার গণজাগরণের ঢাকা-র‌্যালি

ঢাকা, সোমবার   ১৯ আগস্ট ২০১৯,   ভাদ্র ৪ ১৪২৬,   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

রোহিঙ্গা গণহত্যা বন্ধে শুক্রবার গণজাগরণের ঢাকা-র‌্যালি

 প্রকাশিত: ১৭:৩৪ ৭ সেপ্টেম্বর ২০১৭  

মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর চালানো গণহত্যা বন্ধের দাবিতে আগামীকাল শুক্রবার ঢাকা-র‍্যালি করবে গণজাগরণ মঞ্চ। এই র‍্যালির ডাক দিয়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার।

গণজাগরণ মঞ্চের এক বিবৃতিতে এ কথা জানানো হয়। কাল বেলা তিনটায় রাজধানীর শাহবাগ মোড় থেকে র‍্যালি বের হবে। র‍্যালিটি আশপাশের সড়ক প্রদক্ষিণ করবে।

বিবৃতিতে বলা হয়েছে, মিয়ানমারে রোহিঙ্গা জাতিগোষ্ঠীর লাখ লাখ মানুষের ওপর সেখানকার সামরিক জান্তা নির্মম নির্যাতন ও গণহত্যা চালাচ্ছে, যা বিশ্ব বিবেককে স্তম্ভিত করে দেওয়ার মতো ঘটনা। প্রতিদিনই বাংলাদেশ সীমান্তে ঘরহারা মানুষের ঢল নামছে। সাগরে ভেসে আসছে মানবশিশুর লাশ।

এই জাতিগত নিপীড়নের শিকার এসব মানুষকে তাদের নিজেদের দেশে নিরাপদে বাস করার অধিকার ফিরিয়ে দিতে সবচেয়ে জোরালো ভূমিকা রাখতে হবে বাংলাদেশকেই। মিয়ানমারের সরকারকে এই বর্বর গণহত্যা বন্ধ করতে বাধ্য করতে হবে। প্রয়োজনে সারা পৃথিবীর মানুষের কাছে এই গণহত্যার খবর পৌঁছে দিয়ে জনমত গঠন করতে হবে।

দল-মত-ধর্মনির্বিশেষে প্রতিটি মানুষকে মানবতার এই দুঃসময়ে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে ইমরান এইচ সরকার বলেন, আসুন, সব বিভেদ ভুলে কাঁধে কাঁধ মিলিয়ে মানবতার এই র‍্যালিতে অংশগ্রহণ করি। সারা বিশ্বকে জানিয়ে দিই, বাংলাদেশের মানুষ নিপীড়িত রোহিঙ্গাদের পাশে আছে।

ডেইলি বাংলাদেশ/আরএজে

Best Electronics
Best Electronics

শিরোনাম

শিরোনামকুমিল্লার বাগমারায় বাস-অটোরিকশা সংঘর্ষে নারীসহ নিহত ৭ শিরোনামবন্যায় কৃষিখাতে ২শ’ কোটি টাকার বেশি ক্ষতি হবে না: কৃষিমন্ত্রী শিরোনামচামড়ার অস্বাভাবিক দরপতনের তদন্ত চেয়ে করা রিট শুনানিতে হাইকোর্টের দুই বেঞ্চের অপারগতা প্রকাশ শিরোনামচামড়া নিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সমাধানে বিকেলে সচিবালয়ে বৈঠক শিরোনামডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭০৬ জন: স্বাস্থ্য অধিদফতর শিরোনামডেঙ্গু নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিবেদন দুপুরে আদালতে উপস্থাপন শিরোনামডেঙ্গু রোগীর সংখ্যা কমছে: সোহরাওয়ার্দী হাসপাতালের পরিচালক শিরোনামইন্দোনেশিয়ায় ফেরিতে আগুন, দুই শিশুসহ নিহত ৭ শিরোনামআফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩