Alexa রোমে ‘আমরা বাংলাদেশ’ সংগঠনের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

ঢাকা, শুক্রবার   ০৬ ডিসেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ২১ ১৪২৬,   ০৮ রবিউস সানি ১৪৪১

রোমে ‘আমরা বাংলাদেশ’ সংগঠনের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

ইসমাইল হোসেন স্বপন, ইতালি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৫৫ ২১ সেপ্টেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ইতালির রাজধানী রোমে ‘আমরা বাংলাদেশ’ নামক সংগঠনের একটি চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বাংলাদেশ ও বাঙালি জাতির গৌরবের ইতিহাস মুক্তিযুদ্ধ ও আবহ গ্রাম বাংলার সেই প্রাকৃতিক পরিবেশকে প্রবাসে বেড়ে ওঠা শিশু ও কিশোরেরা যেন জানতে, বুঝতে ও ভালবাসতে পারে সেই লক্ষে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়। সংগঠনটির এক ঝাঁক যুবকদের সার্বিক ব্যবস্থাপনায় এ অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

ভিন্নধর্মী এ আয়োজনের আয়োজক সোহেল চৌধুরী, জাহাঙ্গীর আলম মিঠু, মো. সোলেমান, শেখ মাসুদ রানা, রহমান জিকু, শওকত আলী, সৈয়দ আহসানুল আযাদ, শফিকুল ইসলাম, সৈয়দ মামুন, বেলাল উদ্দীন খান প্রমুখ। তারা বলেন, প্রবাসে দেশীয়  কৃষ্টি ও সংস্কৃতির বিকাশের জন্য প্রতিটি জাতীয় দিনগুলো উদযাপনে আগামী প্রজন্মদের সম্পৃক্ততা আরো বেশি করে করতে হবে। পাশাপাশি তারা এই এলাকায় একটি বাংলা স্কুল প্রতিষ্ঠা করার জন্য সবার সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাংলাদেশ সমিতি ইতালির সাধারণ সম্পাদক মো. জহিরুল আলম, ব্যবসায়ী হেফজুর রহমান, রোম মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ মামুন, বাংলাদেশ সমিতি ইতালির যুগ্ম সাধারণ সম্পাদক শামিমা পপি, ফারহানা স্বপ্না, ফরিদা রহমানসহ স্থানীয়রা। তারা বলেন, ‘আমরা বাংলাদেশ’ আয়োজিত এই চিত্রাঙ্কন প্রতিযোগিতাটি সত্যিই প্রশংসনীয়। এ ধরনের আয়োজন আরো বেশি করা উচিত। সেই সঙ্গে আয়োজকদের ও ধন্যবাদ জ্ঞাপন করেন। 

বয়স ভিত্তিক দুই পর্বে বিভক্ত করে এই চিত্রাঙ্কন প্রতিযোগিতায় মেধা তালিকায় উত্তীর্ণসহ সব অংশগ্রহণকারীদের বিশেষ পুরস্কার বিতরণ করেন রোমের সামাজিক, রাজনৈতিক, আঞ্চলিক এবং ব্যবসায়ী সংগঠনের নেতারা।

ডেইলি বাংলাদেশ/এসআই